Advertisement
১৮ মে ২০২৪
T20 World Cup 2022

আয়ারল্যান্ডকে ৯ উইকেটে হারাল শ্রীলঙ্কা, আরও চাপ বাড়ল বিশ্ব চ্যাম্পিয়নদের উপর

আয়ারল্যান্ডের বিরুদ্ধে বড় জয় পেল শ্রীলঙ্কা। ৯ উইকেটে ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে দাসুন শনাকারা। অন্য দিকে গ্রুপের শেষে গত বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

ম্যাচ জিতে উচ্ছ্বাস শ্রীলঙ্কার ক্রিকেটারদের।

ম্যাচ জিতে উচ্ছ্বাস শ্রীলঙ্কার ক্রিকেটারদের। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৪:৩৯
Share: Save:

যোগ্যতা অর্জন পর্বের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে কোনও অঘটন ঘটতে দিল না শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৯ উইকেটে হারাল তারা। প্রথমে ব্যাট করে ১২৮ রান করে আয়ারল্যান্ড। ১৫ ওভারে সেই রান তাড়া করে জিতে যায় শ্রীলঙ্কা।

দিনের খেলায় টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। কিন্তু শুরুটা ভাল হয়নি তাদের। দ্বিতীয় ওভারেই লাহিরু কুমারার বলে আউট হয়ে যান অধিনায়ক অ্যান্ড্রু বলবির্নি। পল স্টার্লিংয়ের সঙ্গে জুটি বাঁধেন হ্যারি টেক্টর। তাঁরাই দলের হয়ে রান করেন। নইলে আরও সমস্যায় পড়ত আয়ারল্যান্ড। স্টার্লিং ৩৪ ও টেক্টর ৪৫ রান করে আউট হন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৮ রান করে আয়ারল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে খুব ভাল শুরু করেন শ্রীলঙ্কার দুই ওপেনার কুশল মেন্ডিস ও ধনঞ্জয় ডি সিলভা। প্রথম উইকেটে ৬৩ রান যোগ করেন তাঁরা। ধনঞ্জয় ৩১ রান করে আউট হলেও খেলা চালিয়ে যান মেন্ডিস। তাঁকে সঙ্গ দেন চরিথ আশালঙ্কা। দু’জনে মিলে দলকে জয়ে নিয়ে যান। মেন্ডিস ৬৮ ও আশালঙ্কা ৩১ রান করে অপরাজিত থাকেন।

এই জয়ে গ্রুপ ১-এ নিউজিল্যান্ডের পরে দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কা। অন্য দিকে গ্রুপের শেষে অস্ট্রেলিয়া। দেশের মাঠে বিশ্বকাপের শুরুতেই চাপে পড়ে গিয়েছেন গত বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE