Advertisement
০২ মে ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপের ফাঁকে অবসর পেলেই কী করছেন সূর্যকুমার? নিজেই পোস্ট করলেন ভিডিয়ো

নেদারল্যান্ডসের বিরুদ্ধে শেষ বলে ছক্কা মেরে অর্ধশতরান করেছেন সূর্যকুমার যাদব। নিজের ছক্কা মারার ভিডিয়ো নিজেই বার বার দেখছেন ভারতীয় ব্যাটার। কেন এ রকম করছেন তিনি?

নেদারল্যান্ডসের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন সূর্যকুমার যাদব।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৪:৪৮
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে রান না পেলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ছন্দে ফিরেছেন তিনি। অর্ধশতরান করেছেন সূর্যকুমার যাদব। শেষ বলে ছক্কা মেরে এই কীর্তি করেছেন তিনি। কিন্তু সেই ছক্কা এখনও ভুলতে পারছেন না সূর্য। বার বার দেখছেন সেই শটের ভিডিয়ো।

নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন সূর্য। সেখানে দেখা যাচ্ছে, হোটেলের ঘরে শুয়ে শুয়ে মোবাইলে নিজের ছক্কার ভিডিয়ো দেখছেন তিনি। মিড উইকেটের উপর দিয়ে সেই ছক্কার ভিডিয়ো দেখে সূর্যর মুখে হাসি। অর্ধশতরান করার পরে বিরাট কোহলির সঙ্গে তাঁর উল্লাস দেখেও আনন্দ করছেন ভারতের মিডল অর্ডার ব্যাটার।

ভিডিয়োর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘‘রিভিউ, রিফ্লেক্ট, রিপিট।’’ যার বাংলা মানে করলে দাঁড়ায়, ভাল করে দেখো, ভাবো ও আবার সেটা করার চেষ্টা করো। সূর্য বোঝাতে চাইলেন, এ ভাবেই মাঠে নেমে বড় শট খেলার চেষ্টা করেন তিনি। আগে থেকে মানসিক ভাবে নিজেকে তৈরি রাখেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে নেমে তিনি চলতি বছর ছোট ফরম্যাটে সর্বাধিক রান করে করেছেন সূর্য। টপকে গিয়েছেন পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজওয়ানকে। নেদারল্যান্ডস ম্যাচের আগে পর্যন্ত ২০২২ সালে টি-টোয়েন্টিতে সব থেকে বেশি রান ছিল রিজ়ওয়ানের দখলে। ১৯ ম্যাচে ৮২৫ রান করেছিলেন তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১০ রান করার পরে সেই রেকর্ড ভেঙে ফেলেছেন সূর্য। শেষ পর্যন্ত ২৫ বলে ৫১ রান করেছেন তিনি।

২০২২ সালে ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সূর্যকুমার। তাঁর রান ৮৬৭। গড় ৪১২৮। স্ট্রাইক রেট ১৮৪৮৬। চলতি বছর টি-টোয়েন্টিতে একটি শতরান ও সাতটি অর্ধশতরান করেছেন ভারতের এই ডান হাতি ব্যাটার। জুলাই মাসে নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছিলেন তিনি। সুরেশ রায়না, রোহিত শর্মা, লোকেশ রাহুল ও দীপক হুডার পরে তিনি পঞ্চম ভারতীয় ক্রিকেটার হয়েছিলেন যাঁর টি-টোয়েন্টিতে শতরান রয়েছে। পরে এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করে সেই তালিকায় যোগ দেন বিরাট কোহলি।

এক ক্যালেন্ডার বছরে টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে সর্বাধিক রানের রেকর্ডও সূর্যর দখলে। শিখর ধাওয়ানের রেকর্ড ভেঙেছেন তিনি। এক বছরে টি-টোয়েন্টিতে হাজার রানের রেকর্ড করতে পারেন সূর্য। কারণ, টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্তত আরও তিনটি ম্যাচ খেলবেন তিনি। ভারত সেমিফাইনাল ও ফাইনাল খেললে আরও ম্যাচ পাবেন তিনি। হাজার রান করতে হলে এখনও ১৩৩ রান করতে হবে সূর্যকে। এই বিশ্বকাপেই সেটা তিনি করে ফেলতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2022 India Cricket Suryakumar Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE