Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Indian Cricket team

১০ জন ক্রিকেটার চূড়ান্ত, পাকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশের একটি জায়গা ভাবাচ্ছে রোহিতদের

হাতে আর দু’দিন। পাকিস্তানের বিরুদ্ধে কোন ১১ জন খেলবেন ভারতের হয়ে। ১০ জনের নাম খাতায় লিখে ফেলেছেন কোচ দ্রাবিড়। ব্যাটিং অর্ডারের একটি জায়গা নিয়ে সিদ্ধান্ত নিতে পারছেন না তিনি।

দলের একটি জায়গা নিয়ে চিন্তিত রোহিতরা।

দলের একটি জায়গা নিয়ে চিন্তিত রোহিতরা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৯:০০
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে থাকবেন কে? অক্ষর পটেল না রবিচন্দ্রন অশ্বিন? বাবর আজ়মদের বিরুদ্ধে স্পিন অলরাউন্ডার হিসাবে কে বেশি কার্যকর হবেন? টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামার আগে এটাই প্রধান চিন্তা অধিনায়ক রোহিত শর্মা, কোচ রাহুল দ্রাবিড়ের।

অনুশীলনে দুই স্পিনারের দিকেই কড়া নজর রাখছেন দ্রাবিড়। অভিজ্ঞতা না তারুণ্য— বেছে নিতে হবে একটিকে। ভারতীয় শিবির সূত্রে খবর, রোহিত ছাড়াও লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ড্যর প্রথম একাদশে থাকা নিয়ে কোনও সংশয় নেই। উইকেটরক্ষক হিসাবে ছন্দের বিচারে এগিয়ে রয়েছেন দীনেশ কার্তিক। ঋষভ পন্থের সুবিধা তিনি বাঁহাতি। ব্যাটিং অর্ডারে বাঁহাতি রাখার কথা ভাবা হলে তবেই তিনি প্রথম একাদশে আসতে পারেন। প্রথম একাদশে থাকা নিশ্চিত যুজবেন্দ্র চহালেরও। তিন জোরে বোলার হিসাবে মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার এবং আরশদীপ সিংহের খেলাও এক রকম পাকা। ছন্দের বিচারে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশের বাইরেই থাকতে হচ্ছে হর্ষল পটেলকে।

প্রথম একাদশের বাকি একটি জায়গার জন্য লড়াই মূলত অক্ষর এবং অশ্বিনের মধ্যে। ফখর জ়মান, মহম্মদ নওয়াজ, খুশদিল শাহের মতো ব্যাটাররা রয়েছেন বাবরের দলে। তাঁদের বিরুদ্ধে বাঁহাতি অক্ষর কতটা কার্যকর হবেন তা নিয়ে নিশ্চিত হতে পারছেন না রোহিত, দ্রাবিড়রা। আবার অশ্বিনের বোলিংয়ে বৈচিত্র তুলনায় কম। তাঁকে খেলানোও ঝুঁকির হতে পারে। বাঁহাতি ব্যাটার হওয়ায় কিছুটা সুবিধাজনক জায়গায় রয়েছেন অক্ষর। ব্যাটিং অর্ডারে বৈচিত্র বাড়াতে পারেন তিনি। সে ক্ষেত্রে পন্থের প্রথম একাদশে আসা আরও কঠিন হবে।

১০টি নাম প্রায় চূড়ান্ত করে ফেললেও দ্বিতীয় স্পিনার নিয়ে সিদ্ধান্ত নিতে পারছেন না রোহিতরা। যদিও বোলিংয়ের বৈচিত্র তুলনায় বেশি হওয়ায় এবং বাঁহাতি ব্যাটার হওয়ায় ফটোফিনিসে ব্যাটিং অর্ডারের সাত নম্বরে ঢুকে পড়তে পারেন অক্ষর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE