Advertisement
০২ মে ২০২৪
T20 World Cup 2022

কোহলি এক ইনিংসে সবাইকে চুপ করিয়ে দিয়েছে, বিরাটকে নিয়ে কে বললেন এ কথা?

মেলবোর্নে রবিবারের এক ইনিংসে কোহলিকে সবাইকে চুপ করিয়ে দিলেন বলে মনে করছেন এই প্রাক্তন ক্রিকেটার। তাঁর মতে, সঠিক জায়গায় নিজেকে প্রমাণ করলেন কোহলি।

ভারতকে জেতানোর পর কোহলি।

ভারতকে জেতানোর পর কোহলি। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৪:৩২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং তার আগে এশিয়া কাপ শুরুর আগে তাঁকে নিয়ে অনেক সমালোচনা চলছিল। পুরনো ছন্দে কি আর তাঁকে দেখা যাবে? এটাই ছিল সমালোচকদের প্রশ্ন। মেলবোর্নে রবিবারের এক ইনিংসে কোহলিকে সবাইকে চুপ করিয়ে দিলেন বলে মনে করছেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচের মতে, সঠিক জায়গায় নিজেকে প্রমাণ করলেন কোহলি।

ম্যাচের পর শাস্ত্রী বলেছেন, “এই ইনিংস ওর কাছে খুবই অর্থবহ। বিশেষত শেষ কয়েক ওভারে যে ভাবে মাথা ঠান্ডা রাখল, তার কোনও তুলনা হয় না। বিরাট কোহলিকে গত তিন বছরে আমি খুব কাছ থেকে দেখেছি। কী পরিস্থিতির মধ্যে দিয়ে ও গিয়েছে সেটা জানি। সবচেয়ে ভাল জায়গাতেই নিজেকে প্রমাণ করেছে কোহলি। সবাইকে এক ইনিংসে চুপ করিয়ে দিয়েছে।”

এখানেই না থেমে শাস্ত্রী আরও বলেছেন, “ভারত বনাম পাকিস্তানের মতো ক্রিকেটবিশ্বের সবচেয়ে বড় ম্যাচে কোহলি নিজেকে প্রমাণ করেছে। টি-টোয়েন্টিতে কোহলির এর থেকে ভাল ইনিংস আমি দেখিনি। ইনিংসের শেষ দিকে পাকিস্তানের ভয়ঙ্কর বোলিং লাইন-আপের বিরুদ্ধে ওর মারা সেই সব শটের কোনও তুলনা হয় না।”

বিশ্রাম নিয়ে ফিরে কোহলি এখন চাপমুক্ত। তাই জন্যে এ রকম ইনিংস খেলতে পেরেছেন বলে মনে করছেন শাস্ত্রী। তাঁর কথায়, “এখন ও নিজেকে উপভোগ করছে। এই পর্যায়ে একটানা ভাল খেলে যাওয়ার পর ক্রিজে নামলেই ওর থেকে বিরাট প্রত্যাশা তৈরি হয়। কিন্তু ও-ও তো মানুষ। খারাপ সময় সবারই আসে। এমন ক্রিকেটার দেখান তো যে খারাপ সময়ের মধ্যে দিয়ে যায়নি। কোহলির ক্ষেত্রে সেটা একটু বেশি হয়েছে। বিরতি নিয়ে ও আগের ছন্দেই ফিরেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE