Advertisement
১১ মে ২০২৪
Saurabh Kumar

Saurabh Kumar: ও সব ক্যারাম-ভ্যারাম বল করি না: ভারতীয় দলে হঠাৎ সুযোগ পাওয়া সৌরভ

ছোটবেলায় বাঘপত থেকে দিল্লি যাওয়ার সময় মনে মনে চাইতেন যাতে কেউ ট্রেনের চেন না টেনে দেয়।

কেরিয়ারের শুরুতে যে পরিশ্রম ছিল, সেটারই ফল পাচ্ছেন সৌরভ।

কেরিয়ারের শুরুতে যে পরিশ্রম ছিল, সেটারই ফল পাচ্ছেন সৌরভ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ২০:০৮
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে যে ভারতীয় টেস্ট দল ঘোষণা করা হয়েছে তাতে চমকের শেষ নেই। অভিজ্ঞ চার ক্রিকেটার যেমন বাদ পড়েছেন, তেমনই দলে জায়গা পেয়েছেন সৌরভ কুমার। উত্তরপ্রদেশের এই অলরাউন্ডার ঘরোয়া ক্রিকেটে ভাল খেললেও আন্তর্জাতিক মঞ্চে সুযোগ পেলেন এই প্রথম।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, “আমি ও সব ক্যারাম-ভ্যারাম বল করি না। আমার পছন্দ নয়। আমি ফ্লাইট দিয়ে ব্যাটারকে ফাঁদে পেলতে পছন্দ করি।” রঞ্জিতে শেষ কয়েক বছর ধরে প্রচুর উইকেট নিয়েছেন সৌরভ। ২০১৯-২০ মরসুমে নিয়েছিলেন ৪৪টি উইকেট। ২০১৮-১৯ মরসুমে নিয়েছিলেন ৫১টি উইকেট। সেই ভাল খেলারই ফল পেলেন সৌরভ।

তাঁর কেরিয়ারের শুরুতে যে পরিশ্রম ছিল, সেটারই ফল পাচ্ছেন সৌরভ। ছোটবেলায় বাঘপত থেকে দিল্লি যাওয়ার সময় মনে মনে চাইতেন যাতে কেউ ট্রেনের চেন না টেনে দেয়। তা হলেই যে তাঁর অনুশীলনের ক্ষতি হবে। সৌরভ বলেন, “দিল্লি যেতে আমাদের প্রায় আড়াই ঘণ্টা সময় লাগত। সপ্তাহে তিন দিন যেতাম। সুনিতা শর্মার অ্যাকাডেমিতে ক্রিকেট শিখতাম তখন। আমার বাবা কাজের পর অতিরিক্ত ঘণ্টা কাজ করত যাতে আমার সঙ্গে দিল্লি যেতে পারে।”

২০১৪-১৫ সালে সৌরভ নিজের রাজ্য দলে জায়গাই পাননি। সেই মরসুমে সার্ভিসেসের হয়ে খেলেছিলেন সৌরভ। পরে নিজের রাজ্যে ফিরে আসেন। ভারতীয় দলে কুলদীপ যাদব আছেন। তাঁর সঙ্গে আরও এক বাঁহাতি স্পিনার হিসাবে জায়গা করে নিলেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saurabh Kumar Team India BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE