Advertisement
১৬ মে ২০২৪
BCCI

ভারতীয় ক্রিকেটের সঙ্গে জুড়ল ‘জুয়া সংস্থা’, ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই রোহিতদের নতুন স্পনসর

নতুন একটি সংস্থার সঙ্গে তিন বছরের জন্য চুক্তি করল বোর্ড। ‘ড্রিম ইলেভেন’ এখন ভারতীয় দলের প্রধান স্পনসর। এক সময় আইপিএলের স্পনসর ছিল এই সংস্থা।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১২:০৮
Share: Save:

একটি ফ্যানটাসি স্পোর্টস প্ল্যাটফর্ম সংস্থার সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তারাই এখন ভারতীয় দলের প্রধান স্পনসর। কিন্তু সেই সংস্থার অ্যাপে টাকার বিনিময়ে খেলে উপার্জন করা যায়। এক ধরনের জুয়া খেলা যায় এই অ্যাপে। এক সময় আইপিএলের স্পনসর ছিল এই সংস্থা।

শনিবার বোর্ডের তরফে জানানো হয় যে, ‘ড্রিম ইলেভেন’ আগামী তিন বছরের জন্য ভারতীয় ক্রিকেট দলের প্রধান স্পনসর। বোর্ডের সভাপতি রজার বিন্নী বলেন, “ড্রিম ইলেভেন-কে শুভেচ্ছা। এক সময় বোর্ডের অফিসিয়াল স্পনসর ছিল এই সংস্থা। এখন থেকে প্রধান স্পনসর তারা। বোর্ডের সঙ্গে এই সংস্থার সম্পর্ক আরও মজবুত হল। এই বছরের শেষে দেশে বিশ্বকাপ। সমর্থকদের সেরা স্বাচ্ছন্দ্য উপহার দিতে চাই আমরা। আশা করি সেটা পারব।” ওই সংস্থার সিইও হর্ষ জৈন বলেন, “ক্রিকেটের প্রতি ভালবাসা রয়েছে আমাদের। ভারতীয় দলের মূল স্পনসর হওয়া তাই আমাদের কাছে গর্বের। আশা করছি ভারতকে ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করতে পারব আমরা।”

২০২০ সালে আইপিএলের স্পনসর হয়েছিল এই সংস্থা। চিনা পণ্য বয়কটের জেরে আইপিএলের টাইটেল স্পনসর থেকে ‘ভিভো’ সরে যেতে বাধ্য হয়। সেই সময় স্পনসর হয়েছিল ‘ড্রিম ইলেভেন’। সেই সময় বিসিসিআই জানায়, তিন বছরের জন্য বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ সংস্থাটি। শর্ত অনুযায়ী, প্রথম বছর ২২২ কোটি টাকা বিসিসিআই-কে দেবে সংস্থাটি। পরের দু’বছর ২৪০ কোটি টাকা করে বোর্ডকে দেবে ‘ড্রিম ইলেভেন’। বর্তমানে আইপিএলের স্পনসর ‘টাটা’।

ক্যারিবিয়ান সফরে ভারতের জার্সিতে ‘ড্রিম ইলেভেন’এর নাম দেখতে পাওয়া যাবে। ১২ জুলাই থেকে শুরু প্রথম টেস্ট। সেই দলও ঘোষণা করে দিয়েছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Team India India Vs West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE