Advertisement
১৯ জুলাই ২০২৪
India vs South Africa

প্রথম টেস্টে ধাক্কা রোহিতদের, চোটের জন্য নেই অলরাউন্ডার, অভিষেক জোরে বোলারের

ভারতীয় দলে আবার চোট। কোমরের ব্যথায় কাবু অলরাউন্ডার। মহম্মদ শামি না থাকায় টেস্ট অভিষেক হতে চলেছে এক পেসারের।

Rohit Sharma and Rahul Dravid

রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৪:০৪
Share: Save:

ভারতীয় টেস্ট দলে অভিষেক হল প্রসিদ্ধ কৃষ্ণের। চোটের কারণে এই সিরিজ়ে নেই মহম্মদ শামি। সেই জায়গায় প্রথম একাদশে দলে জায়গা করে নিলেন প্রসিদ্ধ। এই টেস্টে নেই রবীন্দ্র জাডেজাও। তাঁর জায়গায় দলে নেওয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে।

বৃষ্টির কারণে ম্যাচের আগের দিন অনুশীলন করতে পারেনি ভারত। মঙ্গলবার মাঠের আউট ফিল্ড ভিজে ছিল। সেই কারণে ৩০ মিনিট দেরিতে শুরু হয় ম্যাচ। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। রোহিত শর্মা টস হেরে বলেন, “আমি বুঝতে পারছিলাম না আগে ব্যাট করব না বল করব। এমন অবস্থায় টস হারাই ভাল। আমরা জানি এখানে ব্যাট করতে গেলে সমস্যায় পড়তে হবে। তবে আমাদের দল তৈরি লড়াই করার জন্য।”

রোহিত জানিয়েছেন জাডেজার কোমরে ব্যথা রয়েছে। সেই কারণে অশ্বিনকে এই টেস্ট খেলানো হচ্ছে। রোহিত বলেন, “চার জন পেসার এবং এক জন স্পিনার নিয়ে খেলছি আমরা। অশ্বিন খেলছে জাডেজার জায়গায়। কোমরে ব্যথা রয়েছে জাডেজার। সেই কারণে অশ্বিনকে নেওয়া হয়েছে। প্রসিদ্ধ প্রথম টেস্ট খেলবে। সঙ্গে শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ রয়েছে।”

ভারতের টেস্ট দলের প্রথম একাদশ: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE