Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cricket Australia

India vs Australia: অস্ট্রেলিয়ার লাভের ঝুলি বিসিসিআইয়ের হাতে!

এত দিন চার ম্যাচের টেস্ট সিরিজ খেলত ভারত এবং অস্ট্রেলিয়া। ২০২৪ থেকে ২০৩২ সালের মধ্যে ভারত দু’বার অস্ট্রেলিয়ার মাঠে পাঁচ ম্যাচের খেলতে যাবে।

—ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ২১:৪২
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ২০২৪ থেকে ২০৩২ সালের মধ্যে ভারত দু’বার অস্ট্রেলিয়ার মাঠে খেলতে যাবে। অ্যাশেজের মতো ভারতের বিরুদ্ধেও পাঁচ টেস্টের সিরিজ খেলতে চায় অস্ট্রেলিয়া। সম্পরচারকারীদের লাভের কথা ভেবেই এমন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

এত দিন চার ম্যাচের টেস্ট সিরিজ খেলত ভারত এবং অস্ট্রেলিয়া। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ভারত এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পরের ক্রিকেট ক্যালেন্ডারে (২০২৪-২০৩২) পাঁচটি ম্যাচের সিরিজ দু’বার খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাঠে শেষ দু’টি সিরিজেই জিতেছে ভারত। ২০১৮ থেকে ২০২৩ সালের যে ক্রিকেট ক্যালেন্ডার চলছে সেটা শেষ হবে ভারতের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ দিয়ে। অক্টোবর-নভেম্বর মাসে হবে সেই প্রতিযোগিতা।

এই মাসের শেষে আসিসি-র বৈঠকে পুরো ক্যালেন্ডার ঠিক হবে। ২৫ অথবা ২৬ জুলাই হবে সেই বৈঠক। ভারত যখনই অস্ট্রেলিয়ায় খেলতে গিয়েছে, তখনই প্রচুর মানুষের ভিড় হয়েছে মাঠে। ভারতের বিরুদ্ধে শেষ সিরিজে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রায় ১৬৩১ কোটি লাভ হয়েছিল।

অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যম জানিয়েছে যে বছর ইংল্যান্ড বা ভারত খেলতে যায়নি, সেই বছর অস্ট্রেলিয়ার সম্প্রচারকারী সংস্থাগুলির আর্থিক ক্ষতি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia BCCI Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE