Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Team India

টেস্ট বিশ্বকাপ ফাইনালের আগে ভারতীয় দলের জার্সি বদল! কোন জার্সি পরে খেলবেন রোহিতরা

বোর্ডের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানে ভারতের বিভিন্ন সময়ের জার্সি তুলে ধরা হয়েছে। বোর্ডের তরফে জানানো হয়েছে শুধু রোহিত শর্মা, বিরাট কোহলিদের জার্সি নয়, নতুন সংস্থা জার্সি বানাবে হরমনপ্রীত কৌরদের দলের জন্যেও।

Virat Kohli and Rohit Sharma

পাল্টে যাবে ভারতের জার্সি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৪:০৯
Share: Save:

আবার জার্সি বদল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলের জার্সি তৈরি করার দায়িত্ব পাবে নতুন একটি সংস্থা। আগামী মাস থেকেই সেই সংস্থার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করল ভারতীয় ক্রিকেট বোর্ড। মঙ্গলবার বিসিসিআই সরকারি ভাবে জানিয়ে দিল সেই কথা। টেস্ট বিশ্বকাপে সাদা জার্সিতে থাকবে তাদের লোগো। রঙিন জার্সি দেখতে কেমন হবে তা এখনও জানায়নি বোর্ড।

বোর্ডের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানে ভারতের বিভিন্ন সময়ের জার্সি তুলে ধরা হয়েছে। বোর্ডের তরফে জানানো হয়েছে শুধু রোহিত শর্মা, বিরাট কোহলিদের জার্সি নয়, নতুন সংস্থা জার্সি বানাবে হরমনপ্রীত কৌরদের দলের জন্যেও। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের জার্সিও বানাবে তারা। ভারতীয় দলের জার্সি যে সংস্থা বানাবে, তারা বিভিন্ন ধরনের ক্রীড়া সংস্থার সঙ্গে যুক্ত। ক্রীড়া ক্ষেত্রে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামও বানায় তারা। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বলেন, “ক্রিকেটকে আরও বড় করে তুলতে আমরা বদ্ধপরিকর। ভারতীয় ক্রিকেটারদের আরও ভাল খেলতে উদ্বুদ্ধ করবে এই সংস্থা।”

ভারতীয় বোর্ডের জার্সি স্পনসর সংস্থার সিইও বন গুল্ডেন বলেন, “ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত। ভারতে ক্রিকেট সব থেকে গুরুত্বপূর্ণ খেলা। এমন দলের সঙ্গে যুক্ত হওয়া আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। গত দশ বছরে ভারতে ক্রীড়া ক্ষেত্রে সব থেকে বেশি উন্নতি হয়েছে। সেখানে আমরা যুক্ত হতে পেরেছি।”

বিশ্বকাপজয়ী ফুটবল দল আর্জেন্টিনার সঙ্গেও যুক্ত এই সংস্থা। এ ছাড়াও আমেরিকার মেজর লিগ সকারে অল ব্ল্যাকস দলের স্পনসর ও তারা। ভারতের পুরুষ, মহিলা, অনূর্ধ্ব-১৯, ভারত এ এবং বি দলের জার্সিও তৈরি করবে এই সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE