Advertisement
০৩ মে ২০২৪
India vs South Africa

চোটে ছিটকে গেলেন বাভুমা, ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নতুন অধিনায়ক দক্ষিণ আফ্রিকার

প্রথম টেস্টে ইনিংসে জিতলেও দ্বিতীয় টেস্টের আগে ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক টেম্বা বাভুমা খেলতে পারবেন না কেপ টাউন টেস্টে। কে হলেন দলের অধিনায়ক?

cricket

জিতেও ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৭
Share: Save:

প্রথম টেস্টে ইনিংসে জিতলেও দ্বিতীয় টেস্টের আগে ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক টেম্বা বাভুমা খেলতে পারবেন না কেপ টাউন টেস্টে। প্রথম টেস্টে জেতার পরেই দক্ষিণ আফ্রিকার কোচ শুকরি কনরাড এ কথা জানিয়ে দিয়েছেন। প্রথম ইনিংসে বাভুমা ব্যাট করতে পারেননি।

প্রোটিয়াদের কোচ জানিয়েছেন, বাভুমার হ্যামস্ট্রিং ছেঁড়েনি ঠিকই, কিন্তু পেশিতে টান ধরেছে। প্রথম দিন ফিল্ডিং করতে গিয়ে চোট পান তিনি। আগামী দু’সপ্তাহ তাঁর চোটের পরীক্ষা হবে এবং পরে জানানো হবে তিনি দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে অংশ নিতে পারবেন কি না। সেটি শুরু হচ্ছে ১০ জানুয়ারি থেকে।

সেঞ্চুরিয়নে বাভুমার অনুপস্থিতিতে যিনি দলকে নেতৃত্ব দিয়েছিলেন, সেই ডিন এলগারই কেপ টাউন টেস্টে দলের দায়িত্বে। ঘটনাচক্রে, সেটিই এলগারের শেষ টেস্ট হতে চলেছে। প্রথম টেস্টে ১৮৫ রান করে দলের জয়ে অন্যতম ভূমিকা নিয়েছিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার কোচ কনরাড প্রথম টেস্টের পর বলেছেন, “টেম্বার শরীর ভাল নেই। প্রত্যেকটা উইকেট পড়ার পরেই ও ব্যাট করার জন্য তৈরি ছিল। কিন্তু আমরা ঝুঁকি না নিয়ে ওকে নজরে রেখেছি। কিছু কিছু কৌশলগত সিদ্ধান্ত নিতে হয়। টেম্বাকে নামিয়ে ঝুঁকি নেওয়ার অর্থ ছিল না। তাতে ওর চোট এক ধাক্কায় অনেকটাই বেড়ে যেতে পারত। আগামী দু’সপ্তাহে ওর চোটের পরীক্ষা হবে। তবে কেপ টাউনে যে ও খেলবে না এটা এক রকম নিশ্চিত।” বাভুমার বদলে দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকা নিয়ে জুবের হামজ়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Temba Bavuma Dean Elgar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE