Advertisement
২২ জুলাই ২০২৪
India vs South Africa

রিঙ্কুরা পৌঁছে গেলেও দক্ষিণ আফ্রিকায় গেলেন না তিন জন ক্রিকেটার, কেন?

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকায় পৌঁছে গিয়েছে ভারতীয় দল। ডারবানে দলের পৌঁছনোর ভিডিয়ো পোস্টও করেছে বিসিসিআই। কিন্তু তিন ক্রিকেটার এখনও দলের সঙ্গে যোগ দেননি। কেন?

cricket

দক্ষিণ আফ্রিকায় ভারতীয় দল। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৯:১১
Share: Save:

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকায় পৌঁছে গিয়েছে ভারতীয় দল। ডারবানে দলের পৌঁছনোর ভিডিয়ো পোস্টও করেছে বিসিসিআই। কিন্তু তিন জন ক্রিকেটার এখনও দলের সঙ্গে যোগ দেননি। বিশ্বকাপের দলে থাকা তিন জন ক্রিকেটার এখনও ছুটি কাটাচ্ছেন বলে জানা গিয়েছে। খুব তাড়াতাড়ি দলের সঙ্গে যোগ দেবেন তাঁরা।

যে তিন জন ক্রিকেটার ভারতীয় দলের সঙ্গে যোগ দেননি তাঁরা হলেন রবীন্দ্র জাডেজা, শুভমন গিল এবং দীপক চাহার। জাডেজা টি-টোয়েন্টিতে ভারতের সহ-অধিনায়ক। তিনি এখন ইউরোপে ছুটি কাটাচ্ছেন। শুভমনের ব্যাপারটিও একই। তিনি লন্ডনে রয়েছে। সেখান থেকেই সরাসরি দক্ষিণ আফ্রিকার বিমান ধরবেন। তাঁর শুক্রবারই পৌঁছে যাওয়ার কথা রয়েছে। এ দিন ভারতীয় দলের অনুশীলনও হয়েছে।

সমস্যা রয়েছে চাহারকে নিয়ে। তাঁর বাবা অসুস্থ। চাহার আগেই জানিয়েছেন বাবা যত দিন না সুস্থ হবেন তত দিন তিনি কোথাও যাবেন না। ফলে দক্ষিণ আফ্রিকায় তাঁকে দেখা যাবে কি না তা পুরোটাই নির্ভর করছে তাঁর বাবার সুস্থতার উপরে। বোর্ডও তাঁকে সেই অনুমতি দিয়েছে। এখনও তাঁর পরিবর্ত কোনও ক্রিকেটারের নাম জানানো হয়নি। চাহার এক দিনের দলেও রয়েছেন। তিন জন ক্রিকেটারই বোর্ডের থেকে আগাম অনুমতি নিয়েছেন বাড়তি ছুটির জন্য।

দুই নির্বাচকেরও দক্ষিণ আফ্রিকায় যাওয়ার কথা রয়েছে। তাঁরা হলেন শিবসুন্দর দাস এবং সলিল আঙ্কোলা। তিন ফরম্যাটের ক্রিকেট খেলবে ভারত। ‘এ’ দলের ম্যাচও রয়েছে। তাই দুই নির্বাচককে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE