Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Babar Azam

এক বলে সাত রান! বাবরের ভুলের জন্য জলে গেল সতীর্থের কৃতিত্ব

অধিনায়কত্ব ছাড়ার পর বার বার শিরোনামে আসছেন বাবর আজম। শুক্রবার আবার এলেন। তাঁর করা ওভারথ্রোয়ে বাউন্ডারি হল। শুধু তাই নয়, এক বলে হল সাত রান।

cricket

বাবর আজম। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৮:২৩
Share: Save:

অধিনায়কত্ব ছাড়ার পর বার বার শিরোনামে আসছেন বাবর আজম। কখনও বিমানবন্দরে নিজেদের মালপত্র বইছেন। কখনও ব্যাট করার সময়ে সতীর্থের ক্যাচ ধরার চেষ্টা করছেন। আবারও শিরোনামে এসেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। তাঁর করা ওভারথ্রোয়ে বাউন্ডারি হল। শুধু তাই নয়, এক বলে হল সাত রান।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী একাদশের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলছে পাকিস্তান। সেখানেই শুক্রবার এই কাণ্ড ঘটিয়েছেন বাবর। তৃতীয় দিন ৭৮তম ওভারে ঘটেছে এই ঘটনা। কভার ড্রাইভ মেরেছিলেন ম্যাট রেনশ। অনেকটা দৌড়ে সেই বল থামান মীর হামজা। তত ক্ষণে দৌড়ে তিন রান নেওয়া হয়ে গিয়েছে রেনশর। হামজা সেই বল বোলারের উইকেটের দিকে ছুড়ে দেন।

সে দিকে দাঁড়িয়েছিলেন বাবর। কিন্তু সতীর্থের এক রান বাঁচানোর কৃতিত্ব নষ্ট হয়ে যায় তাঁর ভুলে। হামজার থ্রো ধরে তিনি হঠাৎই উল্টো দিকে উইকেটকিপার সরফরাজ আহমেদের উদ্দেশে বল ছুড়ে দেন। বল তাঁর দিকে আচমকা আসবে সেটা বুঝতে পারেননি সরফরাজ। তিনি ধরতেও পারেননি। বলটি বাউন্ডারি হয়। ফলে দৌড়ের তিন রান এবং ওভারথ্রোর চার রান মিলিয়ে এক বলে সাত রান হয়। রেনশর অর্ধশতরানও পূরণ হয়ে যায়।

রেনশ সেখানেই থামেননি। তিনি তৃতীয় দিনের শেষে ১৩৬ রানে অপরাজিত। পাকিস্তানের ৩৯১ রানের জবাবে ৪ উইকেটে ৩৬৭ রান তুলেছে প্রধানমন্ত্রী একাদশ। পিছিয়ে ২৪ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE