Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

ICC: আইসিসি-র বর্ষসেরা টেস্ট দলে তিন ভারতীয়, নাম নেই কোহলীর

ব্যাট হাতে বিরাটের খারাপ ফর্ম তাঁকে দলের বাইরে রেখেছে। ২০১৯ সালের পর থেকে শতরান নেই তাঁর।

সুযোগ পেলেন না কোহলী

সুযোগ পেলেন না কোহলী ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৭:১৯
Share: Save:

২০২১ সালের বর্ষসেরা টেস্ট দল ঘোষণা করেছে আইসিসি। সেই দলে তিন ভারতীয় ক্রিকেটার সুযোগ পেলেও নাম নেই বিরাট কোহলীর। ভারত ছাড়া সেই দলে পাকিস্তানেরও তিন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। এ ছাড়া নিউজিল্যান্ডের দুই এবং অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও শ্রীলঙ্কার এক জন করে ক্রিকেটার রয়েছেন দলে।

আইসিসি যে দল ঘোষণা করেছে তাতে ভারতের রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন ও ঋষভ পন্থের নাম রয়েছে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সফরে ভাল ছন্দে ছিলেন রোহিত। অন্য দিকে দলের উইকেটরক্ষক পন্থ। ব্যাট হাতে বিদেশের মাটিতে বড় রান করেছেন তিনি। চলতি বছরে ভাল ছন্দে রয়েছেন অশ্বিনও।

ব্যাট হাতে বিরাটের খারাপ ফর্ম তাঁকে দলের বাইরে রেখেছে। ২০১৯ সালের পর থেকে শতরান নেই তাঁর। অস্ট্রেলিয়া সফরে কয়েকটি টেস্ট খেলেননি। যেগুলি খেলেছেন তাতে বিশেষ বড় রান নেই। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও হেরেছেন কোহলী। তাই হয়তো সুযোগ হয়নি দলে।

রোহিত ছাড়া দলের আর এক ওপেনার শ্রীলঙ্কার দিমুথ করুণারত্নে। তিনে রয়েছেন অজি মার্নাস লাবুশেন। চারে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। পাঁচে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি এই দলেরও অধিনায়ক। অলরাউন্ডার হিসেবে অশ্বিনের সঙ্গে রয়েছেন পাক স্পিনার ফাওয়াদ আলম। দলের তিন পেসার হলেন নিউজিল্যান্ডের কাইল জেমিসন এবং পাকিস্তানের হাসান আলি ও শাহিন শাহ আফ্রিদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rohit Sharma ICC india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE