Advertisement
২৪ এপ্রিল ২০২৪
india cricket

Shikhar Dhawan: দলে ফিরেই বড় রান, কেমন ছিল বাদ পড়ার পরের সময়, জানালেন ধওয়ন

দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিজয় হজারে ট্রফিতে খুব খারাপ ফর্মে ছিলেন ধওয়ন। তাই জাতীয় দলে সুযোগ হবে কি না তা নিয়ে সংশয় ছিল।

বাদ পড়া নিয়ে মুখ খুললেন ধওয়ন

বাদ পড়া নিয়ে মুখ খুললেন ধওয়ন ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৬:৪১
Share: Save:

বেশ কিছু দিন ভারতীয় দলের বাইরে ছিলেন শিখর ধওয়ন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে ফিরে প্রথম ম্যাচেই ৭৯ রান করেছেন তিনি। ম্যাচ শেষে ধওয়ন জানালেন, কঠিন সময় তাঁকে অনেক বেশি শক্তি জুগিয়েছে।

নিজের প্রতিভার উপর কোনও দিনই তাঁর সন্দেহ ছিল না বলে জানান ধওয়ন। তিনি বলেন, ‘‘নিজের উপর পূর্ণ বিশ্বাস ছিল আমার। নিজেকে শান্ত রেখেছিলাম। এটাই জীবন। সবার জীবনে ভাল সময়, খারাপ সময় আসে। দল থেকে বাদ পড়া আমার কাছে নতুন নয়। আগেও এই পরিস্থিতিতে পড়েছিলাম। কঠিন সময় আমাকে আরও শক্তি জুগিয়েছে।’’

দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিজয় হজারে ট্রফিতে খুব খারাপ ফর্মে ছিলেন ধওয়ন। তাই জাতীয় দলে সুযোগ হবে কি না তা নিয়ে সংশয় ছিল। যদিও সে সব না ভেবে তিনি নিজের প্রস্তুতি সেরে রেখেছিলেন বলে জানান ভারতের বাঁ হাতি ব্যাটার। ধওয়ন বলেন, ‘‘সুযোগ পাওয়া নিয়ে আমি বিশেষ কিছু ভাবিনি। নিজের প্রস্তুতির দিকে নজর রেখেছিলাম। বাকিটা ঈশ্বরের উপর ছেড়ে দিয়েছিলাম। আমি জানতাম অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে রান আসবে।’’

আগামী দিনে নিজের ফিটনেসের দিকে আরও নজর দিতে চান ধওয়ন। তাঁর মতে এখন ভারতীয় দলে যা প্রতিযোগিতা তাতে টিকে থাকতে হলে ফিট থাকা খুব প্রয়োজন। শারীরিক ভাবে তরতাজা থাকতে পারলে আগামী দিনে দেশের জন্য আরও অনেক রান করতে পারবেন বলে আত্মবিশ্বাসী ধওয়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

india cricket BCCI shikhar dhawan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE