Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

ICC Test Ranking: দক্ষিণ আফ্রিকায় সিরিজ হেরে টেস্ট তালিকায় পতন কোহলীদের, শীর্ষে কামিন্সের অস্ট্রেলিয়া

সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট জেতার পরে জোহানেসবার্গ ও কেপ টাউনে হারতে হয় বিরাট কোহলীদের। তার প্রভাব পড়েছে পয়েন্ট তালিকায়।

তালিকায় পতন কোহলীদের

তালিকায় পতন কোহলীদের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৩:৪১
Share: Save:

দক্ষিণ আফ্রিকার কাছে ১-২ ব্যবধানে টেস্ট সিরিজ হেরে যাওয়ায় আইসিসি-র টেস্ট ক্রমতালিকায় তৃতীয় স্থানে নেমে গেল ভারত। অন্য দিকে ৪-০ ব্যবধানে অ্যাশেজ সিরিজ জিতে টেস্টে শীর্ষ স্থানে উঠে এল প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড।

সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট জেতার পরে জোহানেসবার্গ ও কেপ টাউনে হারতে হয় বিরাট কোহলীদের। তার প্রভাব পড়েছে পয়েন্ট তালিকায়। পয়েন্ট কমেছে ভারতের। অন্য দিকে চারটি টেস্ট জিতে অস্ট্রেলিয়ার পয়েন্ট বেড়ে হয়েছে ১১৯। ফলে ভারত ও নিউজিল্যান্ডকে টপকে গিয়েছে তারা।

বাংলাদেশের বিরুদ্ধে ১-১ ব্যবধানে টেস্ট সিরিজ শেষ করার পরে নিউজিল্যান্ডের পয়েন্ট হয়েছে ১১৭। অ্যাশেজ হেরেও তালিকায় চার নম্বর স্থান ধরে রেখেছে ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে সিরিজ জয়ের সুফল পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ১০১ পয়েন্ট পেয়ে ষষ্ঠ স্থান থেকে পঞ্চম স্থানে উঠে এসেছেন ডিন এলগাররা।

ছয় নম্বরে রয়েছে পাকিস্তান। বাবর আজমদের পয়েন্ট ৯৩। তালিকায় পরের দেশগুলি হল যথাক্রমে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, জিম্বাবোয়ে, আফগানিস্তান ও আয়ারল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli ICC Test Rankings india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE