Advertisement
১৭ মে ২০২৪
Saif Ali Khan

১০ ওভারের ক্রিকেট, কলকাতার মালিক সইফ, বাঘের গর্জন শোনাতে চান মামার বাড়ির লোকেদের

শুরু হচ্ছে ১০ ওভারের নতুন প্রতিযোগিতা। খেলা হবে টেনিস বলে। এই প্রতিযোগিতার কলকাতা ফ্র্যাঞ্চাইজ়ি কিনেছেন সইফ। মামার বাড়ির শহরের দল পেয়ে উচ্ছ্বসিত তিনি।

picture of Saif Ali Khan

সইফ আলি খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১০
Share: Save:

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান। ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগে (আইএসপিএল) কলকাতা ফ্র্যাঞ্চাইজ় কিনেছেন বলিউডের আর এক মুখ সইফ আলি খান। মামার বাড়ির শহরের দলের নাম তিনি রেখেছেন ‘টাইগার্স অফ কলকাতা’।

নতুন এই টি-টেন প্রতিযোগিতা শুরু হওয়ার কথা আগামী ৬ মার্চ। চলবে ১৫ মার্চ পর্যন্ত। টাইগার্স অফ কলকাতার যৌথ মালিকানা রয়েছে করিনা কপূর খানেরও। কলকাতার দল কিনতে পেরে উচ্ছ্বসিত সইফ। তিনি বলেছেন, ‘‘কলকাতা এমন একটা শহর, যেটা আমার হৃদয়ের খুব কাছের। আমার মা (শর্মিলা ঠাকুর) এবং অর্ধেক পরিবার (মামার বাড়ি) কলকাতার মানুষ। আমার পরিবারের অর্ধেক (ভারতের প্রাক্তন অধিনায়ক মনসুর আলি খান পতৌদি তাঁর বাবা) ক্রিকেটের সঙ্গে যুক্ত। আশা করি নতুন এই প্রতিযোগিতায় কলকাতার মানুষের সমর্থন পাব।’’

আয়োজকদের আশা নতুন এই প্রতিযোগিতা অনেক প্রতিভার সন্ধান দেবে। স্থানীয় ক্রিকেটারদের প্রচারের আলোয় নিয়ে আসবে। তাঁদের উত্তরণের পথ তরান্বিত করবে। সইফ বলেছেন, ‘‘টেনিস বল ক্রিকেট আমাদের দেশে খুবই জনপ্রিয়। খুব উত্তেজক হয়। বলের এক দিকে টেপ লাগালে বল বেশ সুইং করে। মনে হবে, আপনি ওয়াসিম আক্রমের বল খেলছেন। ক্রিকেট শেখার জন্য অনেকেই টেনিস বলে শুরু করে। চরিত্রের জন্য টেনিস বলে ক্যাচ ধরা কিন্তু কঠিন।’’

কলকাতা এবং ক্রিকেট — এই দুইয়ের সঙ্গেই দীর্ঘ পরিচয় সইফের। দলের খেলা দেখতে তিনি কলকাতায় আসবেন বলে জানিয়েছেন। তাঁর আশা, আইএসপিএল দ্রুত জনপ্রিয়তা পাবে। আশা করছেন, তাঁর টাইগারদের গর্জন শুনতে পাবেন ক্রিকেটপ্রেমীরা। নিলামেও অংশ নিয়েছিলেন বলিউড তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

t10 cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE