Advertisement
০৩ মে ২০২৪
IPL

দেশের হয়ে সুযোগ না পাওয়া কোন ক্রিকেটারের দিকে নজর আইপিএলের একাধিক ফ্র্যাঞ্চাইজির?

এখনও দেশের হয়ে খেলার সুযোগ না পেলেও আইপিএলের একাধিক ফ্র্যাঞ্চাইজির নজর কেড়েছেন তিনি। সামনেই আইপিএলের নিলাম। তার আগে সেই ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করছেন দলগুলি।

আইপিএলের নিলামে দলের ফাঁকফোকর ভরাট করতে চাইছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

আইপিএলের নিলামে দলের ফাঁকফোকর ভরাট করতে চাইছে ফ্র্যাঞ্চাইজিগুলি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১১:৩১
Share: Save:

এখনও দেশের হয়ে খেলার সুযোগ পাননি ইংল্যান্ডের ক্রিকেটার জর্ডন থমসন। কাউন্টি ও ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতায় ভাল খেলায় তাঁর দিকে নজর আইপিএলের একাধিক দলের। ইতিমধ্যেই দু’টি ফ্র্যাঞ্চাইজি তাঁর সঙ্গে যোগাযোগ করেছেন বলে জানা গিয়েছে। চলতি বছরই আইপিএলের নিলামে তাঁকে দলে নিতে আগ্রহী তারা।

ব্রিটেনের এক সংবাদপত্র জানিয়েছে, থমসনের সঙ্গে প্রাথমিক কথা হয়েছে দু’টি ফ্র্যাঞ্চাইজির। কিন্তু তাদের নাম জানা যায়নি। থমসন ছাড়াও উইল জ্যাকস ও উইল স্মিডের দিকেও আগ্রহ দেখাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলি। তাঁরাও ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতা ভাল খেলেছেন।

৭৮টি টি-টোয়েন্টি ম্যাচে ৭৪টি উইকেট নিয়েছেন ডান হাতি পেসার থমসন। ৩৪টি প্রথম শ্রেণির ম্যাচে ১০৮টি উইকেট নিয়েছেন তিনি। ২০২২ সালের ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতায় ৯ ম্যাচে ১৪ উইকেট নিয়ে নজর কেড়েছেন থমসন। তবে তাঁকে নিলামে অন্তর্ভুক্ত করা হবে কি না সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

জানা গিয়েছে, ডিসেম্বর মাসের তৃতীয় সপ্তাহে হবে আইপিএলের নিলাম। তার আগে ১৫ নভেম্বরের মধ্যে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দিতে হবে। গত নিলামের পরে কয়েক জন ক্রিকেটার চোট পেয়েছিলেন। তাঁদের বদলি ক্রিকেটার নেওয়া হয়েছিল। এই নিলামের আগে জানাতে হবে, আগের ক্রিকেটার না তাঁদের পরিবর্ত ক্রিকেটার, কাকে ধরে রাখতে চাইছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

তবে আগের বারের মতো মেগা নিলাম এটি নয়। অপেক্ষাকৃত ছোট নিলাম। আগের বারের নিলামের পরে ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে যত টাকা বেঁচে ছিল তার সঙ্গে আরও পাঁচ কোটি টাকা নিয়ে এই নিলামে নামা যাবে। অর্থাৎ, নিজেদের দলের ফাঁকফোকর ভরাট করার একটা সুবিধা পাবে ফ্র্যাঞ্চাইজিগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL IPL Auction 2022 Jordan Thompson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE