Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ravi Kumar

Ravi Kumar: উজ্জ্বল রবি! বাংলার ছেলের দাপটে ছোটদের বিশ্বকাপে জয় ভারতের

কোয়ার্টার ফাইনালে একাই নড়িয়ে দিলেন বাংলাদেশের টপ-অর্ডার ব্যাটিংকে। গত বারের চ্যাম্পিয়নদের প্রথম তিনটি উইকেটই রবির।

দুরন্ত রবি কুমার।

দুরন্ত রবি কুমার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২২ ২১:৩৭
Share: Save:

একেবারে মোক্ষম সময়ে জ্বলে উঠলেন রবি কুমার। বাংলার রবির দাপটে শুরু থেকেই কোনঠাসা হয়ে পড়ল বাংলাদেশ। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে প্রথম স্পেলেই ৩ উইকেট তুলে নিলেন রবি।

এই বাঁহাতি জোরে বোলার গ্রুপ পর্বের তিনটি ম্যাচে একটি উইকেট পেয়েছিলেন। কিন্তু কোয়ার্টার ফাইনালে একাই নড়িয়ে দিলেন বাংলাদেশের টপ-অর্ডার ব্যাটিংকে। গত বারের চ্যাম্পিয়নদের প্রথম তিনটি উইকেটই রবির। প্রথম স্পেলে পাঁচ ওভার বল করে পাঁচ রান দিয়ে তিন উইকেট তুলে নেন রবি। প্রথম স্পেলে তাঁর বোলিং বিশ্লেষণ ৫-১-৫-৩।

নিজের প্রথম ওভারের তৃতীয় বলে রবি তুলে নেন মাহফিজুল ইসলামকে। ফুলার লেংথে বল পড়ে রবির ইনসুইং ভিতরে ঢুকে আসে। মিডউইকেট দিয়ে খেলতে গিয়েছিলেন মাহফিজুল। বলের লাইন মিস করে বোল্ড হন।

ছবি: রয়টার্স

নিজের তৃতীয় ওভারের চতুর্থ বলে আবার উইকেট পান রবি। ফেরান আর এক ওপেনার ইফতাখের হোসেনকে। রবির বলে পিছনের পায়ে কাট করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে শাইক রশিদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইফতাখের।

পরের ওভারেই তৃতীয় উইকেট পান রবি। ফেরান প্রান্তিক নাবিলকে। অফস্টাম্পের বাইরে ফুল লেংথে বল ফেলেন রবি। ড্রাইভ করার জন্য নাবিলকে লোভ দেখান। ফাঁদে পা দেন নাবিল। বল সুইং করে বেরিয়ে যাওয়ার সময় নাবিলের ব্যাটের কানায় লেগে প্রথম স্লিপে কৌশল তাম্বের হাতে ক্যাচ যায়।

বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে রবি বলেছিলেন, “এই দলের সদস্য হতে পেরে খুব খুশি। বাংলার হয়ে নির্বাচিত হওয়ার সময়ই লক্ষ্য স্থির করে নিয়েছিলাম যে একদিন জাতীয় দলেও খেলতে হবে। নিজের সেরাটা দিয়েছি, প্রতিটা ধাপে শেখার চেষ্টা করেছি এবং কঠোর পরিশ্রম করেছি। এ বার লক্ষ্য বিশ্বকাপে ভাল ফল করা। প্রতিটা ম্যাচে নামার আগে মনঃসংযোগ করতে এবং ভাল করে প্রস্তুতি নিতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravi Kumar India U19 U19 Cricket World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE