Advertisement
২৫ জুলাই ২০২৪
U19 World Cup

U19 World Cup 2022: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে বিশাল জয় ভারতের, ধওয়নের রেকর্ড ভেঙে দিলেন রাজ

প্রথমে ব্যাট করে ৪০৫ রান তোলে ভারত। রাজ অপরাজিত থাকেন ১৬২ রানে। শতরান করেন ওপেনার আংক্রিশ রঘুবংশিও।

জয়ের পর ভারত।

জয়ের পর ভারত। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ০১:২৬
Share: Save:

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে উগান্ডার বিরুদ্ধে বিরাট ব্যবধানে জিতল ভারত। করোনার কারণে অধিনায়ক যশ ধুল-সহ ছয় ক্রিকেটার করোনা আক্রান্ত। তাঁদের বাদ দিয়েই খেলতে নেমেছিল দল। কিন্তু উগান্ডার পক্ষে ভারতকে আটকানো সম্ভব হয়নি। রেকর্ড গড়লেন রাজ বাওয়া।

প্রথমে ব্যাট করে ৪০৫ রান তোলে ভারত। রাজ অপরাজিত থাকেন ১৬২ রানে। শতরান করেন ওপেনার আংক্রিশ রঘুবংশিও। তিনি করেন ১৪৪ রান। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ১৮ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন রাজ। ২০০৪ সালে ভারতের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ১৫৫ রানের ইনিংস খেলেন শিখর ধওয়ন। এত দিন পর্যন্ত সেটাই ছিল সর্বোচ্চ রানের ইনিংস। সেই রেকর্ড শনিবার ভেঙে দিলেন রাজ। দুই শতরানকারীর দাপটে উগান্ডার সামনে বিশাল রানের লক্ষ্য দেয় ভারত।

ব্যাট করতে নেমে সেই চাপ নিতে পারেনি উগান্ডা। মাত্র ৭৯ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। যশের বদলে নেতৃত্ব দিচ্ছেন নিশান্ত সিন্ধু। ব্যাট হাতে তিনি করেছিলেন ১৫ রানে। কিন্তু বল হাতে চার উইকেট তুলে নেন তিনি। দু’টি উইকেট নিয়েছেন রাজবর্ধন হাঙ্গারগেকর। একটি করে উইকেট পান বাসু বতস এবং ভিকি অস্টওয়াল।

তবে এই ম্যাচের আগেই নক আউট পর্বে নিজেদের জায়গা পাকা করে ফেলছিল ভারত। গ্রুপের তিনটি ম্যাচ জিতে শীর্ষে থেকেই পরের পর্বে গেল তারা। কোয়ার্টার ফাইনালের খেলা শুরু ২৫ জানুয়ারি থেকে। ফাইনাল ৩১ জানুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

U19 World Cup U19 India ICC U19 World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE