Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ravi Kumar

Under 19 World Cup 2022: ছোটদের বিশ্বকাপ জিতে কলকাতায় ফিরলেন রবি, অভিষেক, এ বার লক্ষ্য বড়দের ক্রিকেট

রাত সাড়ে ১০টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামেন রবিরা। জিনিসপত্র নিয়ে বার হতে বেশ কিছুটা সময় লাগে তাঁদের। 

বিমানবন্দরে রবি কুমার এবং অভিষেক পোড়েল।

বিমানবন্দরে রবি কুমার এবং অভিষেক পোড়েল। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ০০:০৯
Share: Save:

ঘরে ফিরলেন বাংলার বিশ্বজয়ীরা। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে চার উইকেট নেওয়া রবি কুমার এবং রিজার্ভ দলে থাকা অভিষেক পোড়েল বুধবার রাতে কলকাতা বিমানবন্দরে নামলেন। মঙ্গলবার দেশে ফিরে তাঁরা প্রথমে গিয়েছিলেন আমদাবাদে। সেখানে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ দেখেন তাঁরা। বোর্ডের তরফে সংবর্ধনাও দেওয়া হয় তাঁদের।

রাত সাড়ে ১০টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামেন রবিরা। জিনিসপত্র নিয়ে বার হতে বেশ কিছুটা সময় লাগে তাঁদের। আনন্দবাজার অনলাইনকে রবি কুমার বলেন, ‘‘অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ সুযোগ পাওয়া এবং প্রথম একাদশে জায়গা করে নেওয়ার যাত্রাটা খুব কঠিন ছিল। প্রচুর অনুশীলন এবং পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে।’’ ইতিমধ্যেই বাংলার রঞ্জি দলে সুযোগ পেয়েছেন দু’জনেই। রবি বলেন, ‘‘সিনিয়র দলে অনেক কঠিন পরীক্ষা। প্রতিযোগিতা বাড়বে। তবে আর বয়সের কোনও বাধা রইল না। সেই জন্য সুযোগ বেশি।’’

বাংলার হয়ে খেলার জন্য বৃহস্পতিবার বিকেলে কটক চলে যাবেন রবি এবং অভিষেক। তার আগে এক দিনের জন্য ঘরে ফেরা। সামনে বড় পরীক্ষা অপেক্ষা করছে দুই তরুণের জন্য। ভারতীয় দলে বাঁহাতি পেসারের অভাব কি ঢাকতে পারবেন তরুণ রবি? সেই প্রশ্নের উত্তর দেওয়ার আগে রবিদের সামনে ঘরোয়া ক্রিকেটে লাল বলের পরীক্ষা। ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু রঞ্জি ট্রফি।

বিমানবন্দরে রবিদের শুভেচ্ছা জানাল সিএবি।

বিমানবন্দরে রবিদের শুভেচ্ছা জানাল সিএবি। ছবি- সিএবি-র পক্ষ থেকে

সিএবি-র পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে রবিদের। তবে এখনই তা সম্ভব হচ্ছে না রঞ্জি ট্রফি থাকায়। রবি এবং অভিষেকের সঙ্গেই ছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE