Advertisement
০১ মে ২০২৪
Ranji Trophy 2024

রঞ্জি ফাইনালে এগিয়ে রাহানের মুম্বই, চতুর্থ ইনিংসে বিদর্ভের প্রয়োজন ৫৩৮ রান

রঞ্জি ট্রফি ফাইনালে সুবিধাজনক জায়গায় মুম্বই। চ্যাম্পিয়ন হতে হলে চতুর্থ ইনিংসে বিদর্ভকে করতে হবে ৫৩৮ রান। অন্য দিকে, রাহানের দলের প্রয়োজন ১০ উইকেট। ম্যাচের এখনও দু’দিন বাকি।

picture of Ajinkya Rahane

অজিঙ্ক রাহানে। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৮:০৫
Share: Save:

আরও এক বার রঞ্জি ট্রফি জয়ের অপেক্ষায় মুম্বই। ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেতাবের লড়াইয়ে অজিঙ্ক রাহানের দল অনেকটাই সুবিধাজনক জায়গায় রয়েছে তৃতীয় দিনের খেলার শেষে। মঙ্গলবার খেলা শেষ হওয়ার সময় বিদর্ভের দ্বিতীয় ইনিংসের রান ১০। হাতে ১০ উইকেট। রঞ্জি জিততে হলে আরও ৫২৮ রান করতে হবে তাদের। এর আগে মুম্বই দ্বিতীয় ইনিংসে ৪১৮ রান করে।

প্রথম ইনিংসে মুম্বইয়ের ২২৪ রানের জবাবে বিদর্ভের ইনিংস শেষ হয় ১০৫ রানে। ১১৯ রানে এগিয়ে থাকার সুবিধা নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন রাহানেরা। সরফরাজ় খানের ভাই মুশির খান করলেন ১৩৬ রান। মুম্বইয়ের হয়ে সব থেকে কম বয়সে রঞ্জি ফাইনালে শতরান করে সচিন তেন্ডুলকরের ৩০ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন তিনি। অধিনায়ক রাহানের ব্যাট থেকে আসে ৭৩ রানের ইনিংস। সোমবার খেলার শেষে ২২ গজে অপরাজিত ছিলেন মুশির এবং রাহানে। আইপিএলের আগে রঞ্জি ফাইনালে ফর্মে ফিরলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ারও। তাঁর ব্যাট থেকে এল ৯৫ রানের ইনিংস। এ ছাড়া ভাল রান করলেন শামস মুলানি। তিনি। ৫০ রান করে অপরাজিত থাকেন। বিদর্ভের সফলতম বোলার হর্ষ দুবে ১৪৪ রানে ৫ উইকেট নেন। ৭৯ রানে ৩ উইকেট যশ ঠাকুরের।

মুম্বইয়ের দ্বিতীয় ইনিংস শেষ হওয়ার পর জয়ের জন্য বিদর্ভের লক্ষ্য দাঁড়ায় ৫৩৮ রান। এ দিন ২ ওভার ব্যাট করার সুযোগ পায় তারা। খেলার বাকি এখনও দু’দিন। ফলে ফলাফল হওয়া কার্যত নিশ্চিত। ৪২তম বার রঞ্জি জয়ের জন্য মুম্বইয়ের দরকার ১০ উইকেট। অন্য দিকে বিদর্ভের প্রয়োজন আরও ৫২৮ রান।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে রঞ্জি ফাইনাল দেখতে এসেছিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। মুম্বইয়ের সাজঘরে রঞ্জি দলের সতীর্থদের সঙ্গে দেখা গিয়েছে তাঁকে। কয়েক দিনের মধ্যে আইপিএলের প্রস্তুতির জন্য মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে যোগ দেওয়ার কথা রোহিতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Mumbai final Ajinkya Rahane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE