Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
West indies vs India

বিরাটদের পেয়ে ক্রিকেটে নতুন করে উৎসাহিত হওয়ার রসদ পাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ়

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়ের মধ্যে প্রথম টেস্ট শুরু ১২ জুলাই থেকে। সেই ম্যাচের আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলে ভারত। এর ফাঁকেই সমর্থকদের সঙ্গে সময় কাটালেন বিরাটেরা।

Virat Kohli

সমর্থকদের সই দিচ্ছেন বিরাট কোহলি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৭:৩৯
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ় সফরে গিয়েছে ভারতীয় দল। ১২ জুলাই থেকে প্রথম টেস্ট। তার আগে প্রস্তুতি নিচ্ছেন রোহিত শর্মারা। তার মাঝেই সমর্থকদের সঙ্গে সময় কাটালেন বিরাট কোহলি এবং মহম্মদ সিরাজ। ভারতের প্রাক্তন অধিনায়ককে দেখা গেল ক্যারিবিয়ান সমর্থকদের সইয়ের আবদার মেটাতে। সিরাজ তাঁর একটি ব্যাট এবং এক জোড়া জুতো দিয়ে দিলেন বার্বাডোজ়ের এক তরুণ ক্রিকেটারকে।

প্রস্তুতি ম্যাচের ফাঁকেই সমর্থকদের সঙ্গে সময় কাটালেন বিরাটেরা। এক সমর্থকের সাদা জার্সিতে সই করতে দেখা গেল বিরাটকে। সিরাজকে দেখা গেল তাঁর ব্যাট আর জুতো উপহার দিলেন এক তরুণ ক্রিকেটারকে।

ঘটনা হল, ওয়েস্ট ইন্ডিজ় এ বারের এক দিনের বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি। অনেকেই মনে করছেন, তাদের দেশের বর্তমান প্রজন্ম ক্রিকেট থেকে কিছুটা উৎসাহ হারিয়েছে। সেই কারণেই এখন ক্রিকেট ছেড়ে অন্য খেলা প্রাধান্য পাচ্ছে সে দেশে। সেখানে সমর্থকদের সঙ্গে বিরাট, সিরাজদের এই মেলামেশা সে দেশের আধুনিক প্রজন্মকে ক্রিকেটে কিছুটা উৎসাহ দিতে পারে বলে মনে করছেন অনেকে। ভারতীয় দলে বিরাট, রোহিতের মতো তারকা ক্রিকেটারেরা রয়েছেন। তাই তাঁদের খেলা দেখার জন্যও আগ্রহ থাকবে। গত বার ওয়েস্ট ইন্ডিজ় সফরে ভারতের প্রথম সারির অনেক ক্রিকেটারই যাননি। এ বার তাঁরা গিয়েছেন। যেহেতু এই বছর এক দিনের বিশ্বকাপ রয়েছে, তাই বিরাট, রোহিতেরাও চাইছেন তার আগে যতটা সম্ভব খেলে প্রস্তুত হতে।

প্রস্তুতি ম্যাচে রোহিতের সঙ্গে ওপেন করতে নামেন যশস্বী জয়সওয়াল। দু’জনেই রান পেয়েছেন। এমনিতে লাল বলের ক্রিকেটে (টেস্ট ক্রিকেট) রোহিত এবং শুভমন গিলকে ভারতের হয়ে ওপেন করতে দেখা যায়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও সেটা দেখা গিয়েছে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে বদল হতে পারে বলে মনে করা হচ্ছে। শুরুতে রোহিত-যশস্বীকে দেখা যেতে পারে। প্রস্তুতি ম্যাচে শুভমনকে নামানো হয় তিন নম্বরে। তা হলে কি শুভমনকে সেই জায়গা দেওয়া হবে? কারণ, যিনি ভারতের হয়ে এত দিন ধরে তিন নম্বরে নেমে এসেছেন, সেই চেতেশ্বর পুজারা এই সিরিজ়ে দল থেকে বাদ পড়েছেন।

বার্বাডোজ়ে ১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। দুই টেস্টের পরে তিন ম্যাচের এক দিনের ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় হবে দু’দলের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE