Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
MS Dhoni

ধোনির জন্মদিন, মাহির ভবিষ্যৎ নিয়ে বড় ইঙ্গিত জাডেজার, একা একা কেক কাটলেন অন্য এক ক্রিকেটার

মহেন্দ্র সিংহ ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে কি গোপন তথ্য ফাঁস করে দিলেন রবীন্দ্র জাডেজা? অন্য দিকে ধোনির জন্মদিনে নিজেই কেক কাটলেন ঋষভ পন্থ।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৬:০৫
Share: Save:

৪২ বছরে পা রাখলেন মহেন্দ্র সিংহ ধোনি। জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাচ্ছেন সমর্থকেরা। প্রাক্তন সতীর্থেরাও বাদ যাচ্ছেন না। শুভেচ্ছা জানাতে গিয়ে ধোনির ভবিষ্যৎ নিয়ে বড় ইঙ্গিত দিলেন রবীন্দ্র জাডেজা। অন্য দিকে নিজেই কেক কেটে ধোনির জন্মদিন পালন করলেন ঋষভ পন্থ।

ধোনির সিএসকে সতীর্থ জাডেজা একটি ছবি পোস্ট করেন। দেখা যাচ্ছে সেখানে চেন্নাই সুপার কিংসের জার্সি পরে একে অপরকে জড়িয়ে রয়েছেন ধোনি এবং জাডেজা। ছবির উপরে জাডেজা লেখেন, “২০০৯ সাল থেকে ধোনি আমার সারাক্ষণের কাছের মানুষ। যে কোনও পরিস্থিতিতে ওর কাছে যেতে পারি আমি। শুভ জন্মদিন মাহি ভাই। খুব তাড়াতাড়ি দেখা হচ্ছে হলুদ জার্সিতে।” জাডেজার পোস্টের এই শেষ অংশ নিয়েই শুরু হয়েছে জল্পনা। তা হলে ধোনি কি ২০২৪ সালের আইপিএল-এও খেলবেন? এই বছর সিএসকে-কে চ্যাম্পিয়ন করার পরে ধোনি বলেছিলেন, তিনি পরের আইপিএলে খেলবেন কি না ঠিক করেননি। তাঁর বক্তব্য ছিল, যে হেতু হাতে এখনও সময় রয়েছে, তাই সব দিক বিবেচনা করে তিনি সিদ্ধান্ত নেবেন। জাডেজার পোস্টের পরে প্রশ্ন উঠছে, সেই সিদ্ধান্ত কি ধোনি নিয়ে ফেলেছেন? না হলে জাডেজা কেন লিখলেন, ‘‘শীঘ্রই দেখা হচ্ছে হলুদ জার্সিতে’’?

ধোনি ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তার পর থেকে তিনি শুধু আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। সেই দলের জার্সির রং হলুদ।

অন্য দিকে ধোনির জন্মদিনে পন্থ নিজেই একটি কেক কাটলেন। চোট সারাতে এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন পন্থ। সেখানেই একা একা কেক কাটেন। সেই কেক কাটার ছবি পোস্ট করে লিখেলন, “শুভ জন্মদিন মাহি ভাই। তুমি তো কাছে নেই, তাই তোমার হয়ে আমিই কেক কেটে নিই। শুভ জন্মদিন।”

পন্থ অসুস্থ। গত বছর ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় আহত হন তিনি। হাঁটুতে অস্ত্রোপচার হয় তাঁর। ক্রাচ নিয়ে হাঁটতে শুরু করেন। এখন ক্রাচ ছেড়ে হাঁটতে পারছেন তিনি। জাডেজা এবং পন্থ ছাড়াও ধোনিকে শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর, হার্দিক পাণ্ড্য, মহম্মদ শামি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডুদের মতো ক্রিকেটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE