Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Wimbledon 2023

উইম্বলডনে খেলা দেখতে এসে ‘দুষ্টু’ খেলায় মেতেছেন দর্শকেরা, সতর্ক করলেন কর্তৃপক্ষ

উইম্বলডনে দর্শকদের জন্য রয়েছে ‘কোয়াইট রুম’। সেই ঘরে তাঁরা প্রার্থনা করতে পারেন, সন্তানকে স্তন্যপান করাতে পারেন, অথবা রোদ থেকে বাঁচতে সেখানে কিছু ক্ষণ বিশ্রাম নিতে পারেন। কিন্তু অন্য কাজে ব্যবহার করা হচ্ছে সেই ঘরকে।

Wimbledon

সেন্টার কোর্টের ছাদ ঢেকে চলছে ম্যাচ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৩:১৫
Share: Save:

উইম্বলডনে খেলা দেখতে আসা দর্শকদের সতর্ক করলেন কর্তৃপক্ষ। বেশ কিছু দর্শকের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা ‘কোয়াইট রুম’-এ ঢুকে যৌন কার্যকলাপ করছেন। উইম্বলডনে দর্শকদের জন্য একটি বিশেষ ঘর রাখা আছে। সেখানে দর্শকেরা প্রার্থনা করতে পারেন, সন্তানকে স্তন্যপান করাতে পারেন। কেউ কেউ আবার রোদ থেকে বাঁচতে সেই ঘরে গিয়ে বসেন, বিশ্রাম নেন। কিন্তু এখন সেই ঘরেই ঢুকে পড়ে নিজেদের মতো করে ব্যক্তিগত সময় কাটাচ্ছেন কোনও কোনও যুগল।

এটা মেনে নিতে পারছে না অল ইংল্যান্ড টেনিস ক্লাব। সেই ক্লাবের সিইও স্যালি বল্টন বলেন, “আমরা খেয়াল রাখার চেষ্টা করব যাতে মানুষ ওই ঘরকে সঠিক প্রয়োজনে ব্যবহার করেন। কেউ যদি প্রার্থনা করতে চান, তা হলে ওই ঘরে যেতে পারেন। সন্তানকে স্তন্যপানও করানোও যেতে পারে ওই ঘরে। আমরা চাই ওই ঘরটা সঠিক কাজে ব্যবহার করা হোক।”

গত বছরও ওই ‘কোয়াইট রুম’-এ অযাচিত ঘটনা ঘটেছিল। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, ২০২২ সালে দু’জনকে ওই ঘর থেকে লজ্জিত মুখে বার হতে দেখা গিয়েছিল। এক প্রত্যক্ষদর্শী জানান যে, ওই ঘর থেকে অদ্ভুত হাসি নিয়ে বেরতে দেখা গিয়েছিল যুগলকে। প্রত্যক্ষদর্শী বলেন, “মেয়েটা একটা লম্বা পোশাক পরে ছিল। কী করতে ওই ঘরে ঢুকেছিল, তা ওকে দেখেই বোঝা যাচ্ছিল।” অন্য এক জন জানান যে, ওই ঘর থেকে শীৎকারের শব্দ পেয়েছিলেন তিনি। কর্তৃপক্ষ ওই ঘরটিকে সম্মান জানানোর জন্য তখনই দর্শকদের বলেছিলেন। এ বারও তাঁরা দর্শকদের কাছে একই অনুরোধ করেছেন।

ঘরটিতে দু’টি চেয়ার, একটি টেবল রয়েছে। তা ছাড়া ফোন, ল্যাপটপে চার্জ দেওয়ার ব্যবস্থাও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE