Advertisement
১৮ মে ২০২৪
Virat Kohli

India vs England: কোহলী-রোহিতের লড়াই, লক্ষ্য একই মাইলফলকে পৌঁছনো

বিশ্বের দ্বিতীয় ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৩০০টি চার মারার নজিরের সামনে কোহলী এবং রোহিত। দু’জনেরই দরকার দু’টি করে চার।

রোহিত শর্মা এবং বিরাট কোহলী।

রোহিত শর্মা এবং বিরাট কোহলী। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৭:৩৬
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে একই মাইলফলকের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি এবং রোহিত শর্মা। শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেই তাঁরা নতুন মাইলফলক স্পর্শ করতে পারেন।

কোহলী এখনও পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ৯৭টি টি-টোয়েন্টি ম্যাচ। রোহিত খেলেছেন ১২৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। ভারতের দুই ব্যাটারই টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত ২৯৮টি চার মেরেছেন। আর দু’টি করে চার মারলেই ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০টি চার মারার নজির গড়বেন তাঁরা।

এখনও পর্যন্ত বিশ্বের মাত্র এক জন ক্রিকেটারই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০টি বা তার বেশি চার মেরেছেন। তিনি হলেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং। ১০৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩২৫টি চার মেরেছেন তিনি। কোহলী এবং রোহিতের সামনে বিশ্বের দ্বিতীয় ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০টি চার মারার সুযোগ রয়েছে।

অধিনায়ক রোহিত ওপেন করেন। সেই হিসাবে তাঁর সামনে বিশ্বের দ্বিতীয় ব্যাটার হিসাবে ৩০০টি চার মারার সুযোগ আসবে। মিডল অর্ডারে নামলেও মাইলফলক স্পর্শের সুযোগ রয়েছে কোহলীর সামনেও। তিনি অবশ্য অনেক কম ম্যাচ খেলেই এই মাইলফলক স্পর্শ করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE