Advertisement
১১ মে ২০২৪
Virat Kohli

Virat Kohli: প্রথম টেস্টে খেলেননি, আইসিসি-র তালিকায় কোথায় দাঁড়িয়ে কোহলী, রোহিত

দু’জনেই কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলেননি। তবু আইসিসি-র টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় জায়গা ধরে রাখলেন বিরাট কোহলী এবং রোহিত শর্মা।

ব্যাটারদের তালিকায় রোহিত পাঁচে এবং কোহলী ছয়ে রয়েছেন।

ব্যাটারদের তালিকায় রোহিত পাঁচে এবং কোহলী ছয়ে রয়েছেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ১৮:২১
Share: Save:

দু’জনেই কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলেননি। তবু আইসিসি-র টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় জায়গা ধরে রাখলেন বিরাট কোহলী এবং রোহিত শর্মা। রোহিত সিরিজ থেকে বিশ্রাম নিলেও মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে ফিরছেন কোহলী।

ব্যাটারদের তালিকায় রোহিত পাঁচে এবং কোহলী ছয়ে রয়েছেন। শীর্ষে ইংল্যান্ডের জো রুট। স্টিভ স্মিথ এবং কেন উইলিয়ামসন পরের দুটি স্থানে রয়েছেন।

বোলারদের তালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখলেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি কানপুর টেস্টে মোট ৬টি উইকেট পেয়েছেন। তবে বোলারদের তালিকায় এক ধাপ নীচে নেমেছেন যশপ্রীত বুমরা। তিনি নয় থেকে নেমে দশে গিয়েছেন।

অলরাউন্ডারদের তালিকাতেও রয়েছেন দুই ভারতীয়। দ্বিতীয় স্থানে রবীন্দ্র জাডেজা এবং তৃতীয় স্থানে অশ্বিন রয়েছেন। কানপুর টেস্টে প্রথম ইনিংসে অর্ধশতরান করেছিলেন জাডেজা। অশ্বিন দুই ইনিংস মিলিয়ে ৭০ রান করেছেন।

প্রথম টেস্টেই দুর্দান্ত খেলে প্রথম বার টেস্টে আইসিসি-র তালিকায় ঢুকে পড়লেন শ্রেয়স আয়ার। প্রথম টেস্টে ম্যাচের সেরা হয়েছেন তিনি। আইসিসি-র ব্যাটারদের তালিকায় ৭৪ নম্বরে রয়েছেন। শুভমন গিল ৬ ধাপ উঠে ৬৬ নম্বরে এবং ঋদ্ধিমান সাহা ৯ ধাপ উঠে ৯৯ নম্বরে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli rohit sharma ICC Ranking BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE