Advertisement
০২ মে ২০২৪
Virat Kohli

কোহলি, রোহিতরা একটি ফরম্যাট থেকে তাড়াতাড়ি অবসর নেবেন! বলে দিলেন শাস্ত্রী

রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে এই অনুরোধ করেছেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচের মতে, এতে ভবিষ্যতে কোনও দল থেকে বাদ পড়ার সম্ভাবনা থাকবে না।

kohli and rohit

কোহলি, রোহিতদের কি একটি ফরম্যাটে অবসর নিতে দেখা যাবে? — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ২০:২৪
Share: Save:

আধুনিক সময়ে অতিরিক্ত ক্রিকেট খেলা নিয়ে সমস্যায় পড়েছেন সব দেশের ক্রিকেটারই। শারীরিক চাপ সামলাতে না পেরে বেন স্টোকসের মতো কেউ কেউ একটি ফরম্যাট থেকে অবসরও নিয়েছেন। আরও অনেকে সেই পথে হাঁটতে পারেন। রোহিত শর্মা এবং বিরাট কোহলিকেও এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার অনুরোধ করলেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচের মতে, এতে ভবিষ্যতে কোনও দল থেকে বাদ পড়ার সম্ভাবনা থাকবে না।

একটি চ্যানেলে শাস্ত্রী বলেছেন, “শুধু বিরাট এবং রোহিত নয়, আগামী দিনে অনেক ক্রিকেটারই এই সমস্যার মুখোমুখি হতে পারে। আজকাল এত ক্রিকেট খেলতে হয়! ধরুন আমরা কোথাও টেস্ট সিরিজ় খেলছি। তখন ভারতের আর একটা দল অন্য কোথাও টি-টোয়েন্টি সিরিজ় খেলছি। আমি কোচ থাকার সময়ই অনেক বার আমরা এক দেশে ছিলাম, ভারতের আর একটা দল শ্রীলঙ্কা বা অন্য কোনও দেশে ছিল। এটা হতেই থাকবে। আগে দেখতে হবে সেই বছরে কোনটা বেশি গুরুত্বপূর্ণ। সেই অনুযায়ী শীর্ষস্থানীয় ক্রিকেটাররা সেই ফরম্যাটে বেছে বেছে খেলতে পারবে।”

বিষয়টি শাস্ত্রী পরে ব্যাখ্যাও করে দিয়েছেন। বলেছেন, “ধরুন ৫০ ওভারের বিশ্বকাপ সামনে রয়েছে। তা হলে সেই ফরম্যাটেই খেলার প্রতি ক্রিকেটারদের গুরুত্ব দেওয়া উচিত। টি-টোয়েন্টি হলে সে ক্ষেত্রেও জিনিসটা একই হবে। এ ভাবেই এগিয়ে যেতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rohit Sharma Ravi Shastri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE