Advertisement
০৫ মে ২০২৪
Virat Kohli

বাংলাদেশের বিরুদ্ধে দলে না থেকেও মাঠে নামতে হল বিরাটকে, হন্তদন্ত হয়ে নেমে কী করলেন?

বাংলাদেশের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। তার পরেও মাঠে নেমে পড়লেন তিনি। সোজা সতীর্থদের দিকে ছুটে গেলেন বিরাট। কেন এমন করলেন তিনি?

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৭
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি-সহ পাঁচ ক্রিকেটারকে। রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনালের আগে দলের রিজার্ভ বেঞ্চকে দেখে নিতে চাইছেন রোহিত শর্মারা। কিন্তু দলে না থেকেও মাঠে নেমে পড়লেন বিরাট। সোজা ছুটে গেলেন রোহিতদের দিকে। আসলে সতীর্থদের জন্য মাঠে জল নিয়ে যাওয়ার দায়িত্ব নিয়েছিলেন বিরাট। সেই কারণে জলপানের বিরতিতে মাঠে নেমে পড়েন তিনি।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম জলপানের বিরতির সময় দেখা যায়, বাউন্ডারির ধারে দাঁড়িয়ে বিরাট ও মহম্মদ সিরাজ। দ্বাদশ ব্যক্তির জার্সি পরেছিলেন বিরাটেরা। আম্পায়ার জলপানের বিরতির ইশারা করার পরেই মাঠে ঢোকেন তাঁরা। বিরাটকে অদ্ভুত কায়দায় দৌড়তে দেখা যায়। হাসতে হাসতে দলের দিকে যান তিনি। পিছনে পিছনে দৌড়ন সিরাজও। ক্রিকেটারেরা জল খাওয়ার পরে আবার ডাগআউটে ফিরে যান তাঁরা।

তবে এই প্রথম নয়, এর আগেও ভারতের প্রথম একাদশে না থাকলে সতীর্থদের জন্য জল নিয়ে যাওয়ার দায়িত্ব পালন করেছেন বিরাট। মাঠে নেমে হাসিঠাট্টা করেছেন। আরও এক বার সেটা করতে দেখা গেল।

এশিয়া কাপে ভাল ছন্দে রয়েছেন বিরাট। সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ১২২ রানের ইনিংস খেলেছেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন। এশিয়া কাপের পরে দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ। তার আগে ফুরফুরে মেজাজে দেখা গেল বিরাটকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli India Cricket Asia Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE