Advertisement
২৪ এপ্রিল ২০২৪
india cricket

India Cricket: ইংল্যান্ডে ব্যর্থ কোহলীর লজ্জা আরও বাড়ল! মুখরক্ষা করলেন পন্থ

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে ব্যর্থ কোহলী। আইসিসি তালিকায় প্রথম দশের বাইরে বেরিয়ে গিয়েছেন তিনি। অন্য দিকে প্রথম পাঁচে উঠেছেন পন্থ।

কোহলীর (ডান দিকে) লজ্জার দিনে মুখরক্ষা করলেন পন্থ (বাঁ দিকে)

কোহলীর (ডান দিকে) লজ্জার দিনে মুখরক্ষা করলেন পন্থ (বাঁ দিকে) ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১৫:৪৫
Share: Save:

দীর্ঘ দিন ব্যাটে রান নেই। ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টেও ব্যর্থ হয়েছেন বিরাট কোহলী। খারাপ ছন্দের খেসারত দিতে হয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ককে। আইসিসির টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম দশের বাইরে বেরিয়ে গিয়েছেন তিনি। তবে তার মধ্যেই ভারতের মুখরক্ষা করেছেন ঋষভ পন্থ। তালিকায় প্রথম পাঁচে উঠে এসেছেন তিনি।

এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ইনিংসে মাত্র ১১ ও ২০ রান করেছেন কোহলী। খারাপ খেলার জন্য পয়েন্ট কমেছে তাঁর। নবম থেকে ১৩তম স্থানে নেমে গিয়েছেন তিনি। কোহলীর পয়েন্ট ৭১৪। অন্য দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৪৬ ও দ্বিতীয় ইনিংসে ৫৭ রান করেছেন পন্থ। ভারতের হয়ে শেষ ছ’টি টেস্ট ইনিংসে দু’টি শতরান ও তিনটি অর্ধশতরান করেছেন তিনি। তার জেরে পাঁচ ধাপ উঠে পঞ্চম স্থানে পৌঁছেছেন পন্থ। তাঁর পয়েন্ট ৮০১।

টেস্টে ব্যাটারদের ক্রমতালিকার শীর্ষে জো রুট। ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টে ৭৩৭ রান করে সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন। রুটের পয়েন্ট ৯২৩। দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাশ লাবুশেন (৮৭৯)। তৃতীয় অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ (৮২৬)। চার নম্বরে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তাঁর পয়েন্ট ৮১৫।

প্রথম দশে পন্থ ছাড়া আরও এক জন ভারতীয় রয়েছেন। নবম স্থানে রয়েছেন রোহিত শর্মা। তাঁর পয়েন্ট ৭৪৬। কোভিডের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে খেলতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE