Advertisement
০৩ মে ২০২৪
ICC Ranking

Virat Kohli: টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে প্রথম দশের বাইরে কোহলী, বড় লাফ শ্রেয়সের

টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটারদের তালিকায় প্রথম দশ থেকে বেরিয়ে গেলেন বিরাট কোহলী। পতন হয়েছে রোহিত শর্মারও।

কোহলী প্রথম দশে নেই

কোহলী প্রথম দশে নেই ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১৬:০০
Share: Save:

টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটারদের তালিকায় প্রথম দশ থেকে বেরিয়ে গেলেন বিরাট কোহলী। পতন হয়েছে রোহিত শর্মারও। তবে বড় উত্থান হয়েছে শ্রেয়স আয়ারের। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিনটি ম্যাচেই অর্ধশতরান করেছেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলেননি কোহলী। তাঁকে বিশ্রাম দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধু তাই নয়, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও দেখা যায়নি তাঁকে। দ্বিতীয় ম্যাচে অর্ধশতরান করেছিলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর তিনি দশম স্থানে ছিলেন। শ্রীলঙ্কা সিরিজের পর আরও নীচে নেমে গিয়েছেন। আপাতত ১৫ নম্বরে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। রোহিত রয়েছেন ১৩তম স্থানে, তবে দু’ধাপ নীচে নেমেছেন তিনিও। প্রথম দশে থাকা একমাত্র ভারতীয় ব্যাটার কেএল রাহুল।

পরপর তিনটি অর্ধশতরানের সুবাদে শ্রেয়স এক লাফে ২৭ ধাপ উঠে এসেছেন। এখন তিনি ১৮ নম্বরে। শ্রীলঙ্কা সিরিজে তিনটি ম্যাচে ২০৪ রান করেছেন। স্ট্রাইক রেট ১৭৪। রাহুল শ্রীলঙ্কা সিরিজে না খেলেও প্রথম দশে নিজের জায়গা ধরে রেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Ranking Virat Kohli Rohit Sharma Shreyas Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE