Advertisement
০২ মে ২০২৪
Virat Kohli

নতুন খেলায় বিরাট! নাদালের সঙ্গে যুদ্ধে নামলেন কোহলি, র‍্যাকেট-ব্যাট নয়, লড়াই নৌকায়

রাফায়েল নাদাল, দিদিয়ের দ্রোগবার মতো বিভিন্ন খেলোয়াড়ের ইলেক্ট্রিক নৌকার লড়াইয়ে দল আছে। সেই তালিকায় যুক্ত হলেন বিরাট কোহলিও। মঙ্গলবার বিরাট জানালেন যে, তিনি এই প্রতিযোগিতায় তাঁর দল নামাচ্ছেন। যে দলের নাম রেসবোর্ড লিভেরি।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৮:২৪
Share: Save:

আগামী বছর থেকে শুরু হতে চলেছে ইলেক্ট্রিক নৌকার লড়াই। সেই লড়াইয়েই নাম লেখালেন বিরাট কোহলি। এর আগে রাফায়েল নাদাল, দিদিয়ের দ্রোগবার মতো বিভিন্ন খেলোয়াড়েরা এই লড়াইয়ে নামার কথা জানিয়েছেন। মঙ্গলবার বিরাট জানালেন যে, তিনি এই প্রতিযোগিতায় তাঁর দল নামাচ্ছেন। যে দলের নাম রেসবোর্ড লিভেরি।

নীল রঙের একটি ইলেক্ট্রিক বোটের ছবি পোস্ট করেন বিরাট। সৌদি আরবের জেড্ডায় আগামী বছর ই১ বিশ্ব চ্যাম্পিয়নশিপ হবে। এটি ইলেক্ট্রিক নৌকার লড়াই। এমন একটি রেস যেখানে কোনও দূষণ হয় না। ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক এই রেসের সঙ্গে যুক্ত হয়ে বলেন, “আমি মানুষকে অনুপ্রেরণা দিতে চাই। সেই সঙ্গে তাঁদের মধ্যে সচেতনতা তৈরি করতে চাই। আমাদের পুরুষ এবং মহিলা পাইলটদের শুভেচ্ছা জানাতে চাই। তাঁদের জন্য গলা ফাটানোর জন্য মুখিয়ে রয়েছি আমি।”

এই লড়াইয়ে বিরাটের আগে নাম লিখিয়েছেন প্রাক্তন ফুটবলার দ্রোগবা। ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির হয়ে খেলতেন তিনি। টেনিসে ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদালও এই রেসে দল নামিয়েছেন। এ ছাড়াও ফর্মুলা ওয়ান চালক সার্জিয়ো পেরেজ এবং আমেরিকান ফুটবলার টম ব্র্যাডিরও দল আছে। তাঁদের সঙ্গে এ বার দল নামালেন বিরাটও।

এর আগে আইএসএলেও ফুটবল দল কিনেছিলেন বিরাট। এফসি গোয়া দলে অংশীদারি রয়েছে তাঁর। টেনিস লিগের অংশ ছিলেন তিনি। এ বার আরও একটি খেলায় যুক্ত হলেন ভারতীয় ক্রিকেটার।

ক্রিকেট বিশ্বকাপ শুরু হচ্ছে ৫ অক্টোবর থেকে। সেই দলে রয়েছেন বিরাট। ভারতীয় দলের অন্যতম সদস্য তিনি। বিরাট দ্বিতীয় বার বাবা হতে চলেছেন বলে শোনা গিয়েছে। এমন সময় নতুন একটি সংস্থার মালিক হলেন বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rafael Nadal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE