Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Virat Kohli

Virat Kohli: বিশ্রামে পাঠানো হোক ছন্দহীন কোহলীকে! এমনটাই মত নির্বাচকদের

আইপিএলের মাঝে রবি শাস্ত্রী বিরাটের উদ্দেশে বলেছিলেন বিশ্রাম নেওয়ার কথা। আইপিএল থেকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন ভারতীয় দলের প্রাক্তন কোচ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন বিরাট। সেই দল তাঁকে বিশ্রাম দেবে কি না সেটা বলা মুশকিল। তবে ভারতীয় দলের নির্বাচকরা বিশ্রাম দিতে চাইছেন বিরাটকে।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ২০:৫৪
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নাও খেলতে পারেন বিরাট কোহলী। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের আগে দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের সিরিজ খেলার কথা ভারতের। সেই সিরিজে একাধিক ভারতীয় ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। বিশ্রামে পাঠানো হতে পারে বিরাটকেও।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বোর্ডের এক নির্বাচক বলেন, “এমন নয় যে এটাই প্রথম কোনও ক্রিকেটার খারাপ ছন্দে রয়েছে। এটা খুবই স্বাভাবিক ঘটনা। আমরা ভাবছিলাম তরুণদের সুযোগ দেওয়ার কথা। সেই কারণে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হতে পারে। বিরাটকে বিশ্রাম দেওয়া হবে। তবে ও নিজে যদি খেলতে চায় তা হলে ভেবে দেখতে হবে। দল নির্বাচনের আগে ওর সঙ্গে কথা বলা হবে।”

Advertisement

বিরাটকে আইপিএল থেকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন বিরাট। সেই দল তাঁকে বিশ্রাম দেবে কি না সেটা বলা মুশকিল। তবে ভারতীয় দলের নির্বাচকরা বিশ্রাম দিতে চাইছেন বিরাটকে।

শুধু বিরাট নন, সাদা বলের সিরিজে ভারতীয় দলের অনেক সিনিয়র ক্রিকেটারকেই বিশ্রাম দেওয়া হতে পারে। যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, রোহিত শর্মাদেরও বিশ্রাম দেওয়া হতে পারে কিছু ম্যাচে। সেই নির্বাচক বলেন, “বিরাটের সঙ্গে এখনও কথা হয়নি আমাদের। একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ও। বিরাটের সময় প্রয়োজন। আইপিএল শেষ হলে আমরা কথা বলব। ওর বিশ্রাম প্রয়োজন কি না সেটা জানতে চাইব। ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট খেলবে। তবে বিরাট কি চাইছে সেটার উপর সব কিছু নির্ভর করবে। আমাদের বিরাটের সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত।”

২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেছিলেন বিরাট। এর পর কেটে গিয়েছে প্রায় আড়াই বছর। বিরাটের ব্যাটে শতরান নেই। এ বারের আইপিএলেও এখনও পর্যন্ত নয় ম্যাচ খেলে বিরাটের সংগ্রহ ১২৮ রান। গড় ১৬। কোনও অর্ধশতরান নেই। দু’টি ম্যাচে প্রথম বলে আউট। ছন্দহীন বিরাট শুধু ভক্তদের নয়, চিন্তায় ফেলে দিয়েছেন নির্বাচকদেরও। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বিরাট কোহলী ছন্দে না ফিরলে ভারতীয় দলের জন্য সেটা খুব ভাল খবর হবে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.