Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

কোহলিকে প্রথম বার খালি হাতে ফেরাল বিশ্বকাপ, শূন্যে মিললেন সচিনের সঙ্গে

সচিনের একটি লজ্জার রেকর্ড ছুঁয়ে ফেললেন কোহলি। ইংল্যান্ডের বিরুদ্ধে আউট হওয়ার সঙ্গে সঙ্গে এক দিনের বিশ্বকাপেও প্রথম বার খালি হাতে ফিরতে হল তাঁকে।

Picture of Virat Kohli and Sachin Tendulkar

(বাঁদিকে) বিরাট কোহলি এবং সচিন তেন্ডুলকর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৬:৩৭
Share: Save:

২০১১ সালে প্রথম বিশ্বকাপ খেলেছিলেন বিরাট কোহলি। গত তিনটি বিশ্বকাপের একটি ম্যাচেও খালি হাতে ফিরতে হয়নি তাঁকে। এ বারের প্রতিযোগিতাতেও রবিবারের আগে খালি হাতে ফেরেননি। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে কোহলিকে সাজঘরে ফিরতে হল খালি হাতে।

ক্রিকেটজীবনে এই প্রথম বিশ্বকাপের কোনও ম্যাচে শূন্য রানে আউট হলেন কোহলি। রবিবার লখনউয়ে ডেভিড উইলির বলে বেন স্টোকসের হাতে সহজ ক্যাচ দিয়ে আউট হয়েছেন তিনি। ৯টি বল খেললেও এ দিন রান করতে পারেননি ফর্মে থাকা প্রাক্তন অধিনায়ক। প্রথম পাঁচ ম্যাচে কোহলি করেছেন যথাক্রমে ৮৫, ৫৫, ১৬, ১০৩ এবং ৯৫ রান। ক্রিকেটপ্রেমীদের আশা ছিল বিশ্বকাপে কোণঠাসা জস বাটলারের দলের বিরুদ্ধেও বড় রানের ইনিংস আসবে তাঁর ব্যাট থেকে। কিন্তু ক্রিকেটপ্রেমীদের হতাশ করার পাশাপাশি কোহলি গড়লেন লজ্জার নজির।

এই নিয়ে ভারতীয় দলের জার্সি গায়ে ৩৪ বার শূন্য রানে আউট হলেন কোহলি। লজ্জার এই রেকর্ডে কোহলি ছুঁয়ে ফেললেন সচিন তেন্ডুলকরকে। সচিনও ভারতের জার্সি গায়ে ৩৪ বার শূন্য রানে আউট হয়েছিলেন। তিনি ৩৪টি শূন্য করেছিলেন ৭৮২টি ইনিংসে। বিরাট ৩৪টি শূন্য করলেন ৫৬৯টি ইনিংসে।

এখনও পর্যন্ত এক দিনের বিশ্বকাপে ৩২টি ম্যাচ খেলেছেন কোহলি। ৫৩.২৩ গড়ে করেছেন ১৩৮৪ রান। বিশ্বকাপে তাঁর তিনটি শতরান এবং ন’টি অর্ধশতরান রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE