Advertisement
২০ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: কেন বাবরের টুইটের এখনও উত্তর দেননি কোহলী? প্রশ্ন তুলে বিরাট সমালোচনা পাক ক্রিকেটারের

বৃহস্পতিবার মাঝরাতে বাবর আজম একটি টুইট করে বিরাট কোহলীর পাশে তাঁকে দাঁড়িয়েছিলেন। কোহলী এখনও প্রত্যুত্তর দেননি। সেই নিয়েও উঠছে প্রশ্ন।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৪:৪০
Share: Save:

বিরাট কোহলীর ব্যাটে রান নেই। তাঁর খারাপ সময়ে পাশে দাঁড়িয়ে টুইট করেছিলেন বাবর আজম। জানিয়েছিলেন, এই সময় দ্রুতই কেটে যাবে। সেই টুইটের এখনও কোনও উত্তর দেননি কোহলী। কেন দেননি, সেই নিয়েও এ বার প্রশ্নের সামনে পড়তে হল ভারতের প্রাক্তন অধিনায়ককে। শাহিদ আফ্রিদি জানালেন, সৌজন্য দেখিয়ে কোহলীর উচিত ছিল উত্তর দেওয়া।

পাকিস্তানের এক টিভি চ্যানেলে আফ্রিদি বলেছেন, “বাবর অসাধারণ একটা বার্তা পাঠিয়েছে। আমি জানি না উল্টো দিক থেকে কোনও উত্তর এসেছে কি না। যদি ও বাবরের টুইটের উত্তর দেয়, তা হলে সেটা খুব বড় ব্যাপার হবে। তবে আমার মনে হয় না সেটা হবে।” আফ্রিদি আরও বলেছেন, “ক্রিকেটই হোক বা অন্য কোনও খেলা, এই ধরনের আচরণে দু’দেশের সম্পর্ক আরও মজবুত হয়। কারণ রাজনীতিবিদদের থেকে খেলোয়াড়রা অনেক ভাল কাজ করে।”

প্রসঙ্গত, বৃহস্পতিবার দ্বিতীয় এক দিনের ম্যাচের পর মাঝরাতে টুইট করেন বাবর। লেখেন, ‘এই সময়টাও এক দিন ঠিক কেটে যাবে। শক্ত থাকো বিরাট কোহলী।’ পরে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের আগে সাংবাদিক বৈঠকেও কোহলী নিয়ে প্রশ্ন করা হয় বাবরকে। তিনি উত্তর দেন, “আমি নিজে একজন ক্রিকেটার। তাই জানি যে এ রকম খারাপ সময়ের মধ্যে দিয়ে যে কেউ যেতে পারে। জানি এই সময়ে খেলোয়াড়ের মানসিক অবস্থা কোন পর্যায়ে থাকে। এই সময় সবচেয়ে বেশি দরকার পাশে দাঁড়ানো। আমি টুইট করেছিলাম, কারণ এই সময় কোহলীর পাশে দাঁড়ানো সবার আগে দরকার। বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার ও।”

বাবর আরও বলেন, “অনেক ক্রিকেট খেলছে ও। তাই এই ধরনের পরিস্থিতি কী করে কাটিয়ে উঠতে হবে, সেটা কোহলীর মতো ক্রিকেটার ভালই জানে। ছন্দে ফিরতে সময় লাগে। যদি আপনি খেলোয়াড়ের পাশে দাঁড়ান, তা হলে অনেক লাভ হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE