Advertisement
২৪ এপ্রিল ২০২৪
WTC Final 2023

ভারতের কোন ক্রিকেটারকে ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া, জানা গেল আইসিসির ভিডিয়োয়

বিশ্ব টেস্ট ফাইনাল শুরু হতে এখনও দিন কয়েক বাকি। তার আগেই ভারতীয় দলের আসল ক্রিকেটারকে খুঁজে বার করল অস্ট্রেলিয়া। কাকে ভয় পাচ্ছে অজিরা।

india cricket

ভারতের টেস্ট দল। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৪:৫৭
Share: Save:

বিশ্ব টেস্ট ফাইনাল শুরু হতে এখনও দিন কয়েক বাকি। তার আগেই ভারতীয় দলের আসল ক্রিকেটারকে খুঁজে বার করল অস্ট্রেলিয়া। চেতেশ্বর পুজারা বা অজিঙ্ক রাহানে নয়, বিরাট কোহলির অস্ট্রেলিয়ার কাছে ভয়ের আসল কারণ। আইসিসির একটি ভিডিয়ো অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা কোহলিকে নিয়ে নিজেদের অনুভূতির কথা বলেছেন। সেখানেই তাঁদের মনোভাব বোঝা গিয়েছে।

বিষয়টিকে মজার ছলেই রাখতে চেয়েছে আইসিসি। কিন্তু কোহলিকে নিয়ে প্রত্যেকেই গলাতেই ধরা পড়েছে সমীহের সুর। ক্যামেরন গ্রিন বলেছেন, “ভারতীয় দলের আসল ক্রিকেটার। অনেক দিন ধরে খেলছে। গত এক দশক ধরে দলকে চালনা করছে। অত্যন্ত সফল ক্রিকেটার।” ডেভিড ওয়ার্নার বলেছেন, “অসাধারণ কভার ড্রাইভ মারে।” মার্নাস লাবুশেনের কথায়, “অন্যতম সেরা ক্রিকেটার। সব ফরম্যাটেই দুর্দান্ত। আশা করি পরের সপ্তাহে ভাল ছন্দে থাকবে না।”

মিচেল স্টার্ক বলেছেন, “অত্যন্ত দক্ষ। দীর্ঘ দিন ক্রিকেটবিশ্ব শাসন করেছে। মিডল অর্ডারে ভারতের অন্যতম সেরা স্তম্ভ।” অধিনায়ক প্যাট কামিন্স বলেছেন, “দারুণ ক্রিকেটার। সব সময়েই দেখে মনে হয় লড়াইয়ের জন্য তৈরি।” কোহলিকে যাঁর সঙ্গে বার বার তুলনা করা হয়, সেই স্টিভ স্মিথ বলেছেন, “অনেক দিন ক্রিকেটের সুপারস্টার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে এবং রান করতে ভালবাসে। আশা করি পরের সপ্তাহে ওকে আমরা নিয়ন্ত্রণে রাখব।”

লাল বলের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪২ ইনিংসে ১৯৭৯ রান করেছেন কোহলি। গড় ৪৮.২৭। একটি প্রতিপক্ষের বিরুদ্ধে সর্বাধিক শতরানও অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WTC Final 2023 BCCI Cricket Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE