Advertisement
০৫ মে ২০২৪
Virat Kohli

টি-টোয়েন্টি থেকে বিশ্রাম! বিরাট কোহলি আপাতত ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ থেকে কি সরছেন?

টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি রান করেছিলেন বিরাট কোহলি। এর পর নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলেননি তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধেও খেলবেন না বলেই মনে করা হচ্ছে।

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে আপাতত বিশ্রাম নিচ্ছেন বিরাট কোহলি।

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে আপাতত বিশ্রাম নিচ্ছেন বিরাট কোহলি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৫:৪৬
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিতে পারেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে তিনি না-ও খেলতে পারেন। ক্রিকবাজ় সূত্রে খবর, শ্রীলঙ্কা বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলতে চাননি বিরাট। ইনসাইড স্পোর্টস যদিও জানিয়েছে যে, বিরাট টি-টোয়েন্টি ক্রিকেট থেকেই সাময়িক বিরতি চেয়েছেন বোর্ডের কাছে।

আগামী বছর এক দিনের বিশ্বকাপ রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে ২০২৪ সালে। সেই সময় বিরাট খেলবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে। সেই কারণে আগামী বছর বিরাট, রোহিত শর্মাদের টি-টোয়েন্টি থেকে বিশ্রাম দিতে পারে বোর্ড। এর মাঝেই ক্রিকবাজ় জানিয়েছে যে, রোহিতের চোট এখনও সারেনি। বিরাট টি-টোয়েন্টি সিরিজ় থেকে বিশ্রাম চেয়েছেন। এর ফলে তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দেওয়ার সুবিধা রয়েছে বোর্ডের কাছে। তবে বিরাট এই সিরিজ় থেকে বিশ্রাম চেয়েছেন না কি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিশ্রাম চেয়েছেন সেটা স্পষ্ট নয়।

ইনসাইড স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বোর্ডের এক কর্তা বলেন, “বিরাট জানিয়েছে যে টি-টোয়েন্টিতে খেলবে না। এক দিনের সিরিজ়ে খেলবে। এটা পরিষ্কার নয় যে, বিরাট টি-টোয়েন্টিতে এখন আর খেলবে কি না। গুরুত্বপূর্ণ সিরিজ়গুলোতে অবশ্যই বিরাট থাকবে। রোহিতের ক্ষেত্রে বলা কঠিন। ওকে নিয়ে আমরা কোনও তাড়াহুড়ো করতে চাইছি না। রোহিত ব্যাট করতে পারছে, কিন্তু ফিল্ডিংয়ে সমস্যা হতে পারে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই সংবাদ সংস্থা পিটিআই-কে বোর্ডের এক কর্তা বলেছিলেন, “বোর্ড কাউকে অবসর নিতে বলে না। এটা ক্রিকেটারদের নিজস্ব সিদ্ধান্ত। তবে আগামী বছর খুব বেশি টি-টোয়েন্টি ম্যাচ নেই। সিনিয়র ক্রিকেটাররা বেশি মনোযোগ দেবে টেস্ট এবং এক দিনের ক্রিকেটে। ইচ্ছা না করলে অবসর ঘোষণা না-ই করতে পারে কেউ। কিন্তু আগামী বছর বেশির ভাগ সিনিয়র ক্রিকেটারকেই টি-টোয়েন্টি খেলতে দেখা যাবে না।”

তেমনটাই দেখা গিয়েছে নিউ জ়িল্যান্ড সফরে। বিরাটদের বিশ্রাম দেওয়া হয়েছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধেও তেমনটা দেখা গেলে অবাক হওয়ার থাকবে না। মঙ্গলবারই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ের দল ঘোষণা করতে পারে বোর্ড। সেই দলে যশ ঢুলের মতো নতুন মুখকে দেখা যেতে পারে। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। টি-টোয়েন্টি না খেললেও এক দিনের ম্যাচে বিরাটরা খেলবেন বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli T20 Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE