Advertisement
১৬ মে ২০২৪
India vs England

ইংল্যান্ড সিরিজ়ের আগে ধাক্কা ভারতীয় শিবিরে, প্রথম দুই টেস্ট থেকে হঠাৎ সরে দাঁড়ালেন কোহলি

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন কোহলি। ফলে তাঁকে ছাড়াই স্টোকসদের চ্যালেঞ্জ সামলাতে হবে রোহিতকে। কোহলির না খেলার কথা জানিয়েছে বিসিসিআই।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৫:১০
Share: Save:

বড় ধাক্কা ভারতীয় শিবিরে। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টে বিরাট কোহলিকে পাবেন না রোহিত শর্মারা। হঠাৎ সরে দাঁড়িয়েছেন প্রাক্তন অধিনায়ক। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি চেয়েছিলেন কোহলি। বোর্ড তাঁর আবেদন মঞ্জুর করেছে।

সোমবার হায়দরাবাদে প্রথম টেস্টের প্রস্তুতি শুরু করেছেন রোহিতেরা। এ দিনই কোহলির না খেলার কথা জানিয়েছে বিসিসিআই। ঠিক কী কারণে কোহলি হঠাৎ সরে দাঁড়ালেন, তা জানানো হয়নি বোর্ডের পক্ষ থেকে। বোর্ড কর্তাদের পাশাপাশি, অধিনায়ক রোহিত, কোচ রাহুল দ্রাবিড় এবং জাতীয় নির্বাচকদেরও ব্যক্তিগত সমস্যার কথা জানিয়েছেন কোহলি। জাতীয় দলকে সব সময় অগ্রাধিকার দেওয়া কোহলির আবেদন মেনে নিয়েছেন তাঁরা। কোহলির পরিবর্ত হিসাবে কারও নাম ঘোষণা করেননি নির্বাচকেরা।

ব্যক্তিগত সমস্যার সময় কোহলির পাশে থাকার কথা জানিয়েছে বিসিসিআই। সোমবার রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে যোগ দিতে অযোধ্যাতেও যাননি কোহলি। যাননি কোহলির স্ত্রী অভিনেত্রী অনুষ্কা শর্মাও। তাঁরা রয়েছেন মুম্বইয়ে। বেশ কিছু দিন ধরে জল্পনা চলছে অনুষ্কা সন্তানসম্ভবা। স্ত্রীর পাশে থাকার জন্যই সম্ভবত কোহলি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট থেকে সরে দাঁড়িয়েছেন বলে মনে করা হচ্ছে। বিসিসিআইয়ের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে অনুরোধ করা হয়েছে, কোহলির ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করার। আপাতত তাঁকে বিরক্ত না করতেও বলা হয়েছে।

ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ় শুরু কবে ২৫ জানুয়ারি থেকে। প্রথম ম্যাচ হায়দরাবাদে। ২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে দু’দল দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Virat Kohli Rohit Sharma BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE