Advertisement
০২ মে ২০২৪
ICC World Cup 2023

ভারতের কাছে হারের জন্য নয়, অন্য এক কারণে বাবরের উপর ক্ষুব্ধ আক্রম, কেন?

বিশ্বকাপে ভারতের কাছে আবার হেরেছে পাকিস্তান। বাবরদের হারে হতাশ আক্রম। তবে তিনি অন্য একটি কারণে ক্ষুব্ধ পাকিস্তানের অধিনায়কের উপর। তীব্র সমালোচনা করেছেন তিনি।

picture of Babar Azam

বাবর আজ়ম। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৬:২৬
Share: Save:

আমদাবাদে ৫০ রানের ইনিংস খেলেও রেহাই পেলেন না। ভারতের কাছে হেরে তীব্র সমালোচনার মুখে পড়লেন বাবর আজ়ম। পাকিস্তানের অধিনায়কের সমালোচনা করেছেন ওয়াসিম আক্রম। তবে পারফরম্যান্সের জন্য নয়। খেলা শেষ হওয়ার পর বাবরের আচরণের নিন্দা করেছেন প্রাক্তন অলরাউন্ডার।

বিশ্বকাপে ভারতের কাছে টানা আটটি ম্যাচ হেরেছে পাকিস্তান। বাবরের রেকর্ড ভাঙার আশা বাস্তবায়িত হয়নি আমদাবাদের ২২ গজে। সে জন্যও তাঁর সমালোচনা করেননি আক্রম। তিনি ক্ষিপ্ত সম্পূর্ণ অন্য একটি কারণে। শনিবার খেলার পর বিরাট কোহলির কাছ থেকে ভারতীয় দলের একটি জার্সি চেয়ে নেন বাবর। কোহলির সঙ্গে বেশ কিছু ক্ষণ হালকা মেজাজে কথা বলতেও দেখা যায় তাঁকে। পাক অধিনায়কের এই আচরণের সমালোচনা করেছেন আক্রম। কোহলির থেকে বাবরের শার্ট নেওয়ার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমেও।

ক্ষুব্ধ প্রাক্তন অলরাউন্ডার বলেছেন, ‘‘কোহলির কাছে থেকে বাবর দু’টি জামা নিয়েছে। সব জায়গায় এটা বার বার দেখাচ্ছে। এ রকম হতাশজনক পারফরম্যান্সের পর সমর্থকেরা এই ধরনের আচরণ পছন্দ করেন না। সমর্থকেরা আরও হতাশ হয়ে পড়েন। ব্যক্তিগত সম্পর্ক ভাল হতেই পারে। কিন্ত এই ধরনের ম্যাচে সেটা মাঠে নিয়ে না আসাই ভাল।’’ আক্রম আরো বলেছেন, ‘‘ভারতের কাছে হেরে যাওয়ার পর প্রকাশ্যে বাবরের এই কাজটা করা উচিত হয়নি। সঠিক দিন বা সময় নয়। কারও অনুরোধ রাখার জন্য যদি কোহলির শার্ট নিতেই হয়, তা হলে সাজঘরে গিয়েও নিতে পারত। তা হলে সবাই দেখতে পেত না। সমর্থকদেরও খারাপ লাগত না।’’ আক্রমের মতে বাবরের এই আচরণ অধিনায়কসুলভ নয়।

উল্লেখ্য, শনিবার ভারতের কাছে ৭ উইকেটে হরেছে পাকিস্তান। এই নিয়ে বিশ্বকাপে আট বারের সাক্ষাতে ভারতের কাছে আট বারই হারল পাকিস্তান। তার পর বাবরের প্রকাশ্যে কোহলির কাছ থেকে শার্ট নিয়ে যাওয়া মেনে নিতে পারছেন না পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE