Advertisement
০৫ মে ২০২৪
Wasim Akram

ওয়াসিম আক্রমের ছেলে এখন পেশাদার ফাইটার! ছবি পোস্ট করতেই পরিচয় প্রকাশ্যে

সম্প্রতি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজের বেশ কিছু ছবি পোস্ট করেছেন তহমুর। সেখানে শরীরচর্চা করতে দেখা গিয়েছে তাঁকে। একটি লড়াইয়ে অংশও নিয়েছেন। সে কথা স্বীকার করেছেন আক্রম নিজেই।

ছেলের সঙ্গে ওয়াসিম আক্রম। জানিয়েছেন, আমেরিকায় পেশাদার এমএমএ-র প্রশিক্ষণ নিচ্ছেন তাঁর ছেলে।

ছেলের সঙ্গে ওয়াসিম আক্রম। জানিয়েছেন, আমেরিকায় পেশাদার এমএমএ-র প্রশিক্ষণ নিচ্ছেন তাঁর ছেলে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ২০:৫২
Share: Save:

ক্রিকেট তাঁর ভালবাসা নয়। তাই বাবার পথ অনুসরণ করেননি তিনি। ক্রিকেট ছেড়ে এমন একটি খেলাকে বেছে নিয়েছেন, যা আরও বেশি উত্তেজক এবং রোমাঞ্চকর। কথা হচ্ছে তহমুর আক্রমের। তিনি ওয়াসিম আক্রমের পুত্র। ক্রিকেট ছেড়ে মিক্সড মার্শাল আর্টসকে (এমএমএ) বেছে নিয়েছেন তিনি।

সম্প্রতি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজের বেশ কিছু ছবি পোস্ট করেছেন তহমুর। সেখানে শরীরচর্চা করতে দেখা গিয়েছে তাঁকে। একটি লড়াইয়ে অংশও নিয়েছেন। সে কথা স্বীকার করেছেন আক্রম নিজেই। জানিয়েছেন, আমেরিকায় পেশাদার এমএমএ-র প্রশিক্ষণ নিচ্ছেন তাঁর ছেলে। এক ওয়েবসাইটে আক্রম বলেছেন, “আমার ছেলে অনেক দিন ধরেই আমেরিকায় রয়েছে। ওখানে খুব বেশি ক্রিকেট খেলা হয় না। তবে আমি ছেলেকে বলে দিয়েছি, ওর যেটা ইচ্ছা সেটাই করতে পারে। যদি পেশাদার এমএমএ-তে যেতে চায়, সেটা করতেই পারে। আমি আটকাব না।”

প্রসঙ্গত, গত বছর একটি সাক্ষাৎকারে পাকিস্তানের সেই ম্যাচ গড়াপেটা নিয়ে কথা বলেছিলেন আক্রম। তাঁর কথায়, ‘‘এই বিষয়টা আমি ভুলে যেতে চাই। ২৫ বছর ধরে ডায়াবিটিসে ভুগছি আমি। এখন আর চাপ নিতে ভাল লাগে না। আমার দুই ছেলের বয়স এখন ২৫ এবং ২১। মেয়ের বয়সও প্রায় ১৮। ওদের জন্যই বিষয়টা নিয়ে বলছি। আমার দ্বিতীয় স্ত্রী শানিয়েরাও জানতে চায় আসলে ঘটনা কী। ওরা সকলেই আমার সম্পর্কে কিছু না কিছু শুনেছে।’’

একটি সাক্ষাৎকারে আক্রম আরও বলেছেন, ‘‘জানি ক্রিকেটপ্রেমীরা ওয়াসিম আক্রমকে নিয়ে কথা বলেন। অনেকে আমাকে সেরা বাঁহাতি জোরে বোলার মনে করেন। পাকিস্তান, ল্যাঙ্কাশায়ার-সহ বেশ কিছু দলের হয়ে খেলেছি। ব্রিটেনে আমাকে সকলে সাধারণ ভাবেই দেখে। কিন্তু পাকিস্তানে আমাকে নিয়ে কিছু গুজব রয়েছে। অনেকে বলেন, আমি ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত। এটা আমাকে খুবই কষ্ট দেয়।’’

১৯৯৬ সালে ক্রাইস্ট চার্চে আয়োজিত পাকিস্তান-নিউজ়িল্যান্ড ম্যাচ গড়াপেটা করার অভিযোগ উঠেছিল আক্রমের বিরুদ্ধে। ১৯৯৬ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ভারতের বিরুদ্ধে ম্যাচের শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নেন আক্রম। তখনও তাঁর বিরুদ্ধে ম্যাচ গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগ উঠেছিল। ক্রিকেট থেকে অবসর নেওয়ার এত বছর পরেও তা নিয়ে আক্ষেপ রয়েছে আক্রমের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wasim Akram MMA Mixed Martial Arts
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE