Advertisement
১৭ মে ২০২৪
Asia Cup 2023

মঙ্গলবারও কি ভারতের ম্যাচে বৃষ্টির সম্ভাবনা? খেলা না হলে কি এই ম্যাচেও রিজার্ভ দিন থাকবে?

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলা থাকলেও বৃষ্টির কারণে তা ভেস্তে যায়। সোমবার সেই ম্যাচ শেষ করা হয়। এ বার মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে ভারত। কিন্তু সেই ম্যাচেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

rain

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১০:০৬
Share: Save:

পাকিস্তানকে ২২৮ রানে উড়িয়ে দেওয়ার পর মঙ্গলবার রোহিত শর্মার দল খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। পর পর তিন দিন খেলতে হচ্ছে ভারতকে। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলা থাকলেও বৃষ্টির কারণে তা ভেস্তে যায়। সোমবার সেই ম্যাচ শেষ করা হয়। এ বার মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে ভারত। কিন্তু সেই ম্যাচেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে মঙ্গলবার ভারত-শ্রীলঙ্কা ম্যাচ। এই মাঠেই রবি ও সোমবার ভারত-পাকিস্তান খেলা হয়েছিল। কখনও এক দিনের ক্রিকেটে পর পর তিন দিন খেলতে নামেনি ভারত। কিন্তু আদৌ মঙ্গলবার খেলা হবে তো? আগের দু’দিনের মতো এ দিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার দুপুর ৩টে থেকে ম্যাচ। ওই সময় ৬০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও পরের এক ঘণ্টায় সেই সম্ভাবনা কমে ৪০ শতাংশ হবে বলে জানা গিয়েছে। সময়ের সঙ্গে সেই সম্ভাবনা আরও কমবে। কিন্তু ম্যাচের পুরো সময় জুড়েই বৃষ্টির সম্ভাবনা থাকছে। তাই ম্যাচের মাঝে বৃষ্টির প্রভাব পড়তেই পারে। তবে ম্যাচ একেবারে হবে না এমন আশঙ্কা নেই।

ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ দিন থাকলেও মঙ্গলবার তা নেই। ভারত-শ্রীলঙ্কা ম্যাচ না হলে তাই দু’দলকে পয়েন্ট ভাগ করে দেওয়া হবে। দুই দলই একটি করে ম্যাচ খেলেছে। নিজেদের ম্যাচ জিতে দু’পয়েন্ট করে পেয়েছে তারা। নেট রানরেটের কারণে ভারত লিগ তালিকায় শীর্ষে রয়েছে। দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কা। দু’ম্যাচে দু’পয়েন্ট নিয়ে তিন নম্বরে পাকিস্তান। বাংলাদেশ দু’টি ম্যাচ খেললেও জিততে পারেনি। তারা লিগ তালিকায় সকলের নীচে। ফাইনালে ওঠার সম্ভাবনা প্রায় নেই তাদের।

সোমবার পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি এবং লোকেশ রাহুল শতরান করেন। তাঁদের দাপটে ভারত ৩৫৬ রান তোলে। পাকিস্তান শেষ হয়ে যায় ১২৮ রানে। যদিও নাদিম শাহ এবং হ্যারিস রউফ চোটের কারণে ব্যাট করতে নামেননি। আট উইকেটেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। পাকিস্তানের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে সব থেকে বড় জয় পায় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE