Advertisement
০৬ মে ২০২৪
India Vs West Indies

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজ়ের, প্রত্যাবর্তন পুরানের

ভারতের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ়। বৃহস্পতিবার থেকে শুরু হবে সেই সিরিজ়। ৩ অগস্টের পর থেকে ৬, ৮, ১২ এবং ১৩ অগস্ট ম্যাচগুলি হবে। দল বেছে নিল ওয়েস্ট ইন্ডিজ়।

Nicholas Pooran

নিকোলাস পুরান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৬:৩৯
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ়। দল বাছাইয়ের পর প্রধান নির্বাচক জানালেন যে, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে দল বাছা হয়েছে। ১৫ জনের দল বেছে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ়। দলে ফিরেছেন নিকোলাস পুরান। ফেরানো হয়েছে সাই হোপ এবং ওশানে থমাসকেও।

ভারতের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ়। বৃহস্পতিবার থেকে শুরু হবে সেই সিরিজ়। ৩ অগস্টের পর থেকে ৬, ৮, ১২ এবং ১৩ অগস্ট ম্যাচগুলি হবে। ক্যারিবিয়ান দলের অধিনায়ক রভমান পাওয়েল। সেই দলে ফেরানো হল উইকেটরক্ষক হোপকে। তিনি এক দিনের দলের অধিনায়ক। গত বছর ফেব্রুয়ারির পর থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে কোনও টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি হোপ। দলে ফিরলেন পেসার থমাসও। তিনি প্রায় দু’বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন।

অধিনায়ক পাওয়েলের সহকারী হিসাবে থাকছেন ওপেনার কাইল মেয়ার্স। এক দিনের দলে না থাকলেও টি-টোয়েন্টি দলে রয়েছেন পুরান। তা ছাড়াও রয়েছেন জেসন হোল্ডার এবং শিমরন হেটমেয়ার। প্রধান নির্বাচক ডেসমন্ড হেনস বলেন, “পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে দল গড়া হয়েছে। বিভিন্ন রকমের পরিকল্পনা রয়েছে আমাদের। সেরা একাদশ বেছে নেওয়ার চেষ্টা করব আমরা। দলে ম্যাচ জেতানোর মতো লোক রয়েছে। নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছি। এমন একটা দল গড়তে চাই, যারা আগামী বছর বিশ্ব মঞ্চে লড়াই করতে পারবে।”

প্রথম টি-টোয়েন্টি ত্রিনিদাদে। পরের দু’টি হবে গুয়েনাতে। সিরিজ়ের শেষ দু’টি ম্যাচ হবে আমেরিকার ফ্লোরিডাতে। আগামী বছর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং আমেরিকাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। তার আগে ভারতের সঙ্গে এই সিরিজ়কে নিজেদের প্রস্তুতির জন্য পরিকল্পনা করেছে ওয়েস্ট ইন্ডিজ়।

ওয়েস্ট ইন্ডিজ় দল: রভমান পাওয়েল (অধিনায়ক), কাইল মেয়ার্স (সহ-অধিনায়ক), জনসন চার্লস, রস্টন চেজ়, শিমরন হেটমেয়ার, জেসন হোল্ডার, সাই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, ওবেড ম্যাকয়, নিকোলাস পুরান, রোমারিয়ো শেফার্ড, ওডিন স্মিথ এবং ওশানে থমাস।

ভারতের দল: হার্দিক পাণ্ড্য (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিশন (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, অক্ষর পটেল, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, আরশদীপ সিংহ, উমরান মালিক, আবেশ খান এবং মুকেশ কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE