Advertisement
০১ মার্চ ২০২৪
West Indies

রোহিতদের বিরুদ্ধে টেস্টের জন্য প্রস্তুতি শিবির ওয়েস্ট ইন্ডিজ়ের, নেই একাধিক পরিচিত মুখ

বিশ্বকাপের যোগ্যতা অর্জন প্রতিযোগিতায় ব্যর্থতার পর ভারতের বিরুদ্ধে সিরিজ়কে গুরুত্ব দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ়। টেস্টের আগে হচ্ছে প্রস্তুতি শিবির। ডাকা হয়নি তিন পরিচিত ক্রিকেটারকে।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৬:৫২
Share: Save:

এক দিনের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ়ের যোগ্যতা অর্জনের সম্ভাবনা বেশ কম। যোগ্যতা অর্জন প্রতিযোগিতায় দু’বারের বিশ্বচ্যাম্পিয়নদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছে। এই অবস্থায় ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ়ে ভাল ফল করাই লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ়ের। সে জন্য প্রস্তুতি শিবিরে ডাকা হয়েছে ১৮ জন ক্রিকেটারকে। যদিও ডাক পাননি তিন পরিচিত ক্রিকেটার।

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে প্রত্যাশা মতোই নেতৃত্ব দেবেন ক্রেগ ব্রেথওয়েট। অ্যান্টিগুয়ায় ৩০ জুন শুক্রবার থেকে শুরু হয়েছে প্রস্তুতি শিবির। ৯ জুলাই চূড়ান্ত দল যাবে ডমিনিকায়। ১২ জুলাই থেকে সেখানে শুরু হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ় প্রথম টেস্ট ম্যাচ। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২০ জুলাই থেকে ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে। দু’টি টেস্টের পর তিন ম্যাচের এক দিনের সিরিজ় এবং পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে মুখোমুখি হবে দু’দেশ।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘‘ভারতের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ়ের জন্য নির্বাচক কমিটি ১৮ জন ক্রিকেটারকে বেছে নিয়েছে। সকলকে প্রস্তুতি শিবিরে যোগ দিতে বলা হয়েছে।’’ ১৮ জন ক্রিকেটারের মধ্যে নেই বেশ কয়েকটি পরিচিত নাম। জেসন হোল্ডার, আলজারি জোসেফ এবং কাইল মেয়ার্সকে ডাকা হয়নি প্রস্তুতি শিবিরে। ডাক পেয়েছেন তিন মুখ। তাঁরা হলেন কাভেম হজ, অ্যালিক অ্যাথানাজ়ে এবং জেয়ার ম্যাকঅ্যালিস্টার।

৯ জুলাই পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট দল বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের প্রতিযোগিতার জন্য জ়িম্বাবোয়েতে থাকবে। সাই হোপেরা দেশে ফেরার পর টেস্টের চূড়ান্ত দল ঘোষণা করতে পারে ওয়েস্ট ইন্ডিজ়। সেই দলের বেশ কয়েক জন ক্রিকেটার খেলতে পারেন টেস্ট সিরিজ়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE