Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shamar Joseph

রবিবার মাঠেই আসতে চাইছিলেন না, গাব্বার দুর্গ ভাঙা বোলার কাকে কৃতিত্ব দিলেন?

হাল প্রায় ছেড়ে দিয়েছিলেন রবিবার সকালেই। মিচেল স্টার্কের লাগা ইয়র্কারে পায়ের অবস্থা এতটাই খারাপ ছিল। সেই শামার জোসেফ সাত উইকেট নিয়ে গাব্বার দুর্গ ভেঙে দিলেন। কাকে কৃতিত্ব দিলেন তিনি?

cricket

শামার জোসেফ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৯:০৮
Share: Save:

হাল প্রায় ছেড়ে দিয়েছিলেন রবিবার সকালেই। শনিবারের খেলায় মিচেল স্টার্কের লাগা ইয়র্কারে পায়ের অবস্থা এতটাই খারাপ ছিল তাঁর। সম্ভাবনা দেখা দিয়েছিল চিড় ধরার। বাকি সিরিজ়ে অনিশ্চিত হয়ে পড়তে পারতেন। সেখান থেকে শামার জোসেফ শুধু ঘুরেই দাঁড়ালেন না, সাত উইকেট নিয়ে গাব্বার দুর্গ আবার ভেঙে দিলেন। ভারতের পর আবার ব্রিসবেনে কোনও দেশের কাছে হারল অস্ট্রেলিয়া।

ম্যাচের পর শামার বললেন, “সত্যি বলতে, আমি সকালে মাঠেই আসতে চাইছিলাম না। এই দিনটা দেখার জন্য ধন্যবাদ দলের ডাক্তারকে। আমার কাছে উনি অসাধারণ ডাক্তার। আমাকে বলেছিলেন, তোমায় মাঠে আসতেই হবে। সেটা শুধুমাত্র সতীর্থদের সমর্থন করার জন্য হলেও। আমি মাঠে আসার পর উনি গোড়ালিতে কিছু একটা করলেন। জানি না কী সেটা, কিন্তু কাজ হল। মাঠে নেমে বল করার মতো সময় আমার হাতে ছিল। সেটা করেই দলকে জিতিয়েছি।”

কী ভাবে অস্ট্রেলিয়ার ইনিংসকে ধসিয়ে দিলেন, সেটা ব্যাখ্যা করতে গিয়ে শামার বলেছেন, “স্রেফ ইতিবাচক মানসিকতা দেখিয়েছি। সতীর্থরা একটাই কথা বলেছিল, মাঠে নেমে তুমি যেটা করতে ভালবাস সেটাই করো। আমার একটুও ক্লান্ত লাগছে না। কারণ যা করেছি সেটা দলের জন্য। অধিনায়ককে বলেছিলাম শেষ উইকেট না পড়া পর্যন্ত আমি বল করতে চাই। আমার গোড়ালি যেমনই থাকুক না কেন আমি রাজি। অধিনায়কের জন্যই এটা করেছি এবং আমি ওকে নিয়ে গর্বিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shamar Joseph Australia West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE