Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Chris Gayle

ক্রিস গেলের পছন্দ নয় শাহরুখকে, আইপিএলে নিজের খেলা সেরা দল বাছলেন ক্যারিবিয়ান ওপেনার

ওয়েস্ট ইন্ডিজ়ের ওপেনিং ব্যাটার বেছে নিলেন আইপিএলে তাঁর পছন্দের দল। ইডেনে খেলেছেন ক্রিস গেল। কিন্তু তাঁর পছন্দের দল কলকাতা নয়।

Chris Gayle

আইপিএলে ১৪২টি ম্যাচ খেলেছেন ক্রিস গেল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৩৫
Share: Save:

আইপিএলে তিনটি দলে খেলেছেন ক্রিস গেল। কিংস ইলেভেন পঞ্জাব, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্স হয়ে খেলা ওয়েস্ট ইন্ডিজ়ের ওপেনিং ব্যাটার বেছে নিলেন তাঁর পছন্দের দল। ইডেনে খেলেছেন ক্রিস গেল। কিন্তু তাঁর পছন্দের দল কলকাতা নয়।

বেঙ্গালুরুতে বিরাট কোহলির দলে খেলেছেন ক্রিস গেল। তিনি বলেন, “আরসিবি-র দর্শক সেরা। দারুণ অভিজ্ঞতা। চিন্নাসামিতে আরসিবি, আরসিবি চিৎকার শোনাটা অপূর্ব। ওদের দলের দর্শক সেরা।” কলকাতা দলে খেলার সময় ইডেনে খেলেছেন গেল। সেই মাঠের আবহাওয়ার থেকে বেঙ্গালুরুর মাঠের পরিবেশকে এগিয়ে রাখলেন তিনি।

আইপিএলে ১৪২টি ম্যাচ খেলেছেন ক্রিস গেল। ৪৯৬৫ রান করেছেন তিনি। ছ’টি শতরান রয়েছে তাঁর। আইপিএলে ৩১টি অর্ধশতরানও করেছেন ক্রিস গেল। আরসিবি-র হয়ে খেলার সময়ই সব থেকে বেশি রান এসেছে তাঁর ব্যাট থেকে। পঞ্জাব কিংসের হয়ে খেলার সময় সে ভাবে রান পাননি তিনি। ওপেনিং থেকে সরিয়েও দেওয়া হয়েছিল তাঁকে। নিলামে অবিক্রিতও থাকতে হয়েছে ক্রিস গেলকে। যদিও একসময় আইপিএলের জৌলুস বাড়িয়ে দিয়েছিলেন ক্যারিবিয়ান ব্যাটার।

দেশের হয়ে ১০৩টি টেস্ট খেলেছেন ক্রিস গেল। লাল বলের ক্রিকেটে ৭২১৪ রান করেছেন তিনি। ১৫টি শতরান এবং তিনটি দ্বিশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। এক দিনের ক্রিকেটে ৩০১টি ম্যাচে তিনি করেন ১০৪৮০ রান। ২৫টি শতরান করেন ক্রিস গেল। দেশের জার্সিতে ৭৯টি টি-টোয়েন্টি ম্যাচে গেল করেন ১৮৯৯ রান। ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে দু’টি আন্তর্জাতিক শতরান রয়েছে ক্রিস গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE