Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Rahul Dravid

India Vs New Zealand 2021: মাটিতে পা রাখতে বলে ইডেন ছাড়ার আগে রাহুলের বার্তা, সোমবার কিন্তু ভোরে উঠতে হবে

কোচ হিসাবে প্রথম সিরিজে ১০০ শতাংশ সফল দ্রাবিড়। আপাতত কুড়ি-বিশের ক্রিকেট শেষ। এ বার টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করবেন তিনি।

দলের জয়ে উচ্ছ্বসিত দ্রাবিড়

দলের জয়ে উচ্ছ্বসিত দ্রাবিড় ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ২৩:০৯
Share: Save:

কোচের দায়িত্ব পাওয়ার পরে প্রথম সিরিজেই নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়েছে দল। জয়ের সাফল্য উপভোগ করলেও উচ্ছ্বাসে ভাসতে রাজি নন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। বরং মাটিতে পা রেখে চলার বার্তা দিলেন তিনি। সেই সঙ্গে আরও জানিয়ে দিলেন আগামিকাল থেকেই টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করে দিতে চান।

ম্যাচ শেষে রোহিত শর্মাদের কোচ বলেন, ‘‘গোটা সিরিজ জুড়ে সবাই ভাল খেলেছে। এ ভাবে শুরু করলে আনন্দ হয়। কিন্তু মাটিতে পা রেখে চলতে হবে আমাদের। আগামী দিনের পরিকল্পনা করে এগোতে হবে। তরুণ ক্রিকেটাররা এগিয়ে এসে যে নিজেদের সেরাটা দিয়েছে সেটা দেখে ভাল লাগছে। এই সিরিজের অভিজ্ঞতা আগামী দিনে কাজে লাগাতে পারবে তারা। যারা এর আগে বেশি সুযোগ পায়নি তাদের সুযোগ দেওয়ার চেষ্টা করেছি।’’

এখন থেকেই যে আগামী বছরের টি২০ বিশ্বকাপের পরিকল্পনা শুরু করেছেন দ্রাবিড় তা তাঁর কথাতেই স্পষ্ট। তিনি বলেন, ‘‘বেশ কয়েক জন অভিজ্ঞ ক্রিকেটারকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল। আগামী বিশ্বকাপের এখনও অনেক দেরি রয়েছে। কিন্তু আমাদের দেখতে হবে এই সময়ের মধ্যে অভিজ্ঞ ক্রিকেটাররা কতগুলি ম্যাচ খেলতে পারে। দলে অভিজ্ঞ ও তরুণ ক্রিকেটারের ভারসাম্য থাকলে তা দলের জন্যই ভাল।’’ তার পরেই রাহুলের বার্তা, ‘‘তিন-চার জন ক্রিকেটার টেস্ট দলে রয়েছে। তাদের সোমবার ভোরে উঠতে হবে। বাকিরা অবশ্য একটু রাত জেগে আনন্দ করতে পারে।’’

কোচ হিসাবে প্রথম সিরিজে ১০০ শতাংশ সফল দ্রাবিড়। আপাতত কুড়ি-বিশের ক্রিকেট শেষ। আগামী বৃহস্পতিবার থেকে কানপুরে শুরু টেস্ট সিরিজ। আগামিকাল থেকে তারই প্রস্তুতি শুরু করে দেবেন দ্রাবিড়। রোহিতের পরে এ বার বিরাট কোহলীর সঙ্গে তাঁর যুগলবন্দি কেমন হয় সে দিকেই তাকিয়ে ভারতীয় সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE