Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Mask

India Vs New Zealand 2021: করোনার কারণে অভুক্ত ইডেনে করোনারই আতঙ্ক, ক্রিকেটের নন্দনকাননে সব ছাড়

ম্যাচের আগে প্রশাসন জানিয়েছিল, সবাইকে মাস্ক পরে মাঠে ঢুকতে হবে। গ্যালারিতে থাকার সময়ও মাস্ক পরে থাকতে হবে। কিন্তু কোথায় কী?

এ ভাবেই মাস্ক ছাড়া দেখা গেল দর্শকদের

এ ভাবেই মাস্ক ছাড়া দেখা গেল দর্শকদের ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ২২:০৩
Share: Save:

রাঁচীতে দ্বিতীয় টি২০ ম্যাচ চলাকালীন দেখা গিয়েছিল বহু দর্শকের মুখে মাস্ক নেই। তার পরেই প্রশ্ন উঠেছিল খেলার আনন্দে এ ভাবে সংক্রমণের সঙ্গে আপস করা কি উচিত। ইডেনে তৃতীয় টি২০-র আগে কড়া বিধিনিষেধ জারি করেছিল প্রশাসন। মাঠে দর্শকের সংখ্যাও ৭০ শতাংশ করা হয়। তার পরেও দেখা গেল সেই একই ছবি। গ্যালারিতে মাস্ক ছাড়া দেখা গেল বহু দর্শককে।

Advertisement

অনেক দিন থেকেই ইডেনে খাবার নিয়ে ঢোকার নিয়ম নেই। কিন্তু করোনার কারণে এ বার মাঠের ভিতরেও খাবারের স্টল নেই। অর্থাৎ খেলা চলাকালীন দর্শকদের না খেয়েই থাকতে হবে। মাঠের মধ্যে দেখা গেল কোনও নিয়মের বালাই নেই। গিজগিজ করছে দর্শক। উধাও দূরত্ববিধি।

ম্যাচের আগে প্রশাসন জানিয়েছিল, সবাইকে মাস্ক পরে মাঠে ঢুকতে হবে। গ্যালারিতে থাকার সময়ও মাস্ক পরে থাকতে হবে। কিছু ক্ষণ অন্তর স্যানিটাইজার দিয়ে হাত ধুতে হবে। মাঠে ঢোকার সময় সবাইকে মাস্ক দেওয়ার ব্যবস্থা করা হয়। কিন্তু কোথায় কী? মাঠে ঢোকার পরে যখনই ক্যামেরা দর্শকদের দিকে গেল তখনই দেখা গেল সিংহভাগ দর্শকের মুখে মাস্ক নেই। প্রশাসনের তরফেও কোনও ব্যবস্থা নিতে দেখা গেল না।

দুর্গাপুজোর পর থেকে ফের কলকাতায় অল্প অল্প করে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে ম়ত্যুও। চিকিৎসকরা বলছেন, এখনও সংক্রমণ ছড়াচ্ছে। সবাইকে করোনা বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। কিন্তু মাঠে দর্শকরা যে ভাবে খেলা দেখলেন তাতে ফের এক বার মানুষের সচেতনতা নিয়ে প্রশ্ন উঠে গেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.