Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

India Vs New Zealand 2021: রোহিতদের স্বাগত জানাতে তৈরি ইডেন, পতাকা-জার্সিতে মাঠের বাইরে রঙিন কোলাজ

দেবার্ক ভট্টাচার্য
কলকাতা ২১ নভেম্বর ২০২১ ১৫:৫৫
রোহিতদের ব্যাটিং চেটেপুটে উপভোগ করতে তৈরি তিলোত্তমা।

রোহিতদের ব্যাটিং চেটেপুটে উপভোগ করতে তৈরি তিলোত্তমা।
নিজস্ব চিত্র।

সেজে উঠেছে ইডেন গার্ডেন্স। ভারত ইতিমধ্যেই সিরিজ জিতে যাওয়ায় রবিবার যে শু‌ধুমাত্র নিয়মরক্ষার ম্যাচ, তা বোঝার উপায় নেই। মাঠের বাইরে স্ট্র্যান্ড রোড, গোষ্ঠ পাল সরণীতে ভিড় জমতে শুরু করেছে ম্যাচের বেশ কয়েক ঘণ্টা আগে থেকেই। রোহিত শর্মাদের স্বাগত জানাতে তৈরি ক্রিকেটের নন্দনকানন।

Advertisement
বিক্রি হচ্ছে ভেঁপু

বিক্রি হচ্ছে ভেঁপু
নিজস্ব চিত্র


রবিবার দুপুরে ইডেনে পৌঁছে দেখা গেল গোটা চত্বর জুড়ে উৎসবের আবহ। মাঠের চার পাশে পুলিশের নিরাপত্তা বলয়। গাড়ি রাখার জায়গা আলাদা করা হয়েছে। কেউ যাতে নিয়ম না ভাঙেন তার জন্য মোতায়েন প্রচুর পুলিশকর্মী। সজাগ দৃষ্টি রাখছেন তাঁরা। তার মধ্যেই এক দল দর্শক টিকিটের প্রত্যাশায় ঘুরছেন। কিন্তু পাচ্ছেন না।

এ ভাবেই বিকোচ্ছে জার্সি

এ ভাবেই বিকোচ্ছে জার্সি
নিজস্ব চিত্র


ভারতীয় দলের জার্সি বিকোচ্ছে দেদার। সেখানে রোহিত শর্মা, বিরাট কোহলী তো বটেই, অবসর নেওয়া মহেন্দ্র সিংহ ধোনিরও নাম রয়েছে। তা ছাড়া ভারতের পতাকা, মাথার ব্যান্ডানা নিয়ে হাজির হয়েছেন বিক্রেতারা। গালে নিজের প্রিয় ক্রিকেটারের নাম লেখাচ্ছেন অনেকে। যদিও করোনার মধ্যে মাস্কে মুখ ঢাকা থাকায় সেই সংখ্যাটা অনেক কম।


দু’বছর পরে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে ইডেনে। এই ম্যাচের উপরে সিরিজের ভাগ্য নির্ভর না করলেও তাতে উন্মাদনার কোনও খামতি নেই। আয়োজকদের আশা মাঠের ৭০ শতাংশ দর্শকাসন ভর্তি হয়ে যাবে। বিশ্বকাপের সাম্প্রতিক ব্যর্থতা ভুলে রোহিতদের ব্যাটিং চেটেপুটে উপভোগ করতে তৈরি তিলোত্তমা।

আরও পড়ুন

Advertisement