Advertisement
০৫ মে ২০২৪
MS Dhoni

হাঁটুর চোট সামলে পরের আইপিএলে কি খেলবেন ধোনি? রহস্য থেকেই গেল এমএসডি-কে নিয়ে

গোটা আইপিএলে হাঁটুর চোট নিয়ে খেলেছেন ধোনি। দৌড়তে কষ্ট হলেও মুখ বুজে সহ্য করেছেন যন্ত্রণা। কাউকে কিছু বলেননি। পরের মরসুমে তিনি খেলবেন কি না, সেই নিয়ে রহস্য থেকেই গেল।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৭:২৪
Share: Save:

পঞ্চম আইপিএল জেতার পরেই মহেন্দ্র সিংহ ধোনি বলে দিয়েছিলেন, আরও অন্তত এক বছর খেলতে চান। কিন্তু সেই ইচ্ছেয় বাধা হয়ে দাঁড়াতে চলেছিল তাঁর হাঁটুর চোট। তবে সেই চোট অস্ত্রোপচারের পর অনেকটাই ভাল রয়েছে। ধোনি পরের মরসুমে খেলবেন কি না, তা নিয়ে স্পষ্ট কোনও উত্তর পাওয়া না গেলেও চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন জানিয়ে দিলেন, যত দিন খুশি খেলতে পারেন তিনি। দলের তরফে কিছু বলা হবে না।

এক ওয়েবসাইটে কাশী বলেছেন, “ফাইনালের পরেই ধোনি জানিয়েছিল অস্ত্রোপচার করাতে মুম্বই উড়ে যাবে। তার পরে রাঁচী ফিরবে। রুতুরাজের বিয়ের পর (৪ জুন) আমি ওর সঙ্গে দেখা করি। বেশ ভাল লেগেছে দেখে। আমাকে বলল তিন সপ্তাহ বিশ্রাম নিয়ে রিহ্যাব শুরু করবে। জানুয়ারি-ফেব্রুয়ারি পর্যন্ত খেলবে না।”

কাশীর সংযোজন, “আসলে ধোনি ভাল জানে কখন, কী ভাবে এগোতে হবে। আমরা কখনওই ওকে জিজ্ঞাসা করব না, ‘তুমি এ বার কী করবে?’ ও নিজে থেকেই সব জানাবে। সবার আগে ফোন করবে এন শ্রীনিবাসনকে। সোজাসুজি নিজের কথা বলবে। শ্রীনিবাসনের থেকে আমরা সব জানতে পেরে যাব। ২০০৮ থেকে একই জিনিস চলছে।”

কাশী এটাও জানিয়েছেন, কী ভাবে হাঁটুর চোট নিয়েও মুখ বুজে একের পর এক ম্যাচ খেলেছেন ধোনি। চেন্নাই কর্তার কথায়, “আমরা কখনও ওকে জিজ্ঞাসা করিনি ও খেলবে কি না। খেলতে না পারলে ও স্পষ্ট বলে দিত আমাদের। তবে বুঝতে পেরেছিলাম ওর খেলতে কতটা কষ্ট হচ্ছে। তবু দলের প্রতি ধোনির এতটাই দায়বদ্ধতা যে কোনও দিন সরে আসেনি। ফাইনাল পর্যন্ত চোট নিয়ে কোনও কথা বলেনি। সবাই দেখেছে দৌড়তে ওর কতটা কষ্ট হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE