Advertisement
০৩ মে ২০২৪
Shreyas Iyer

এখনও কলকাতায় এলেন না শ্রেয়স, চোট সারিয়ে কবে আসতে পারবেন কেকেআর অধিনায়ক?

বৃহস্পতিবার কলকাতায় চলে এসেছেন কলকাতা নাইট রাইডার্সের ভারতীয় ক্রিকেটারেরা। কিন্তু আসেননি শ্রেয়স। তিনি মুম্বইয়ের হয়ে রঞ্জি ট্রফির ফাইনাল খেলছিলেন। সেখানে শ্রেয়সের চোট লেগেছিল বলে জানা যায়। সেই চোট কতটা গুরুতর?

Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৪:৪৩
Share: Save:

শ্রেয়স আয়ার সুস্থ না কি চোট রয়েছে? এই ধোঁয়াশা এখনও কাটেনি। বৃহস্পতিবার কলকাতায় চলে এসেছেন কলকাতা নাইট রাইডার্সের ভারতীয় ক্রিকেটারেরা। কিন্তু আসেননি শ্রেয়স। তিনি মুম্বইয়ের হয়ে রঞ্জি ট্রফির ফাইনাল খেলছিলেন। সেখানে শ্রেয়সের চোট লেগেছিল বলে জানা যায়। সেই চোট কতটা গুরুতর? আইপিএল খেলতে পারবেন তো?

রঞ্জি ফাইনালের দ্বিতীয় ইনিংসে ৯৫ রান করেছিলেন শ্রেয়স। এর পর তাঁকে আর ফিল্ডিং করতে দেখা যায়নি। চতুর্থ এবং পঞ্চম দিনে মাঠেই নামেননি শ্রেয়স। তখনই তাঁর চোট নিয়ে জল্পনা শুরু হয়। আইপিএলে প্রথম ম্যাচ থেকেই তাঁকে পাওয়া যাবে কি না সেটা নিয়েও প্রশ্ন ওঠে। তবে স্বস্তির কথা শোনালেন মুম্বই দলের ম্যানেজার ভূষণ পাটিল। তিনি বলেন, “শ্রেয়সকে নিয়ে চিন্তার কোনও কারণ নেই। দু’দিনের মধ্যেই ও কলকাতা নাইট রাইডার্সের ক্যাম্পে যোগ দেবে।” ভূষণের সেই দাবি মেনে নিয়েছে কেকেআরও। তবে শ্রেয়স কিছু জানাননি।

ভারতীয় দল থেকে বাদ পড়েন শ্রেয়স। সেই সময় রঞ্জির কোয়ার্টার ফাইনাল খেলেননি তিনি। মুম্বইকে বলেছিলেন তাঁর চোট রয়েছে। যদিও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি জানিয়ে দেয় যে, শ্রেয়সের চোট নেই। এর পর শ্রেয়স মুম্বইয়ের হয়ে রঞ্জির সেমিফাইনাল এবং ফাইনাল খেলেন। যদিও প্রথমে রঞ্জি না খেলার এই মনোভাব ভাল ভাবে নেয়নি বোর্ড। শ্রেয়সকে বার্ষিক চুক্তি থেকে বাদ দিয়ে দেয় তারা।

গত বছর চোটের কারণে বেশ কিছু সময় ভারতীয় দলের বাইরে ছিলেন শ্রেয়স। খেলেননি আইপিএলও। তাঁর অস্ত্রোপচার হয়। বিশ্বকাপের আগে সুস্থ হয়ে ওঠেন শ্রেয়স। বিশ্বকাপে খেলেনও। কিন্তু তার পর আবার ভুগছেন তিনি। নিয়মিত রানও করতে পারছেন না। এমন অবস্থায় শ্রেয়সকে নিয়ে নানা ধরনের প্রশ্ন উঠতে শুরু করেছে। সেই সব কিছুর উত্তর হতে পারে আইপিএল। কেকেআরের হয়ে রান পেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ঢুকে পড়তে পারেন শ্রেয়স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer KKR Kolkata Knight Riders IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE