Advertisement
০৬ মে ২০২৪
Rohit Sharma

১২ জুলাই থেকে শুরু রোহিতদের ওয়েস্ট ইন্ডিজ সফর, কোথায় দেখবেন ম্যাচ?

১২ জুলাই থেকে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু হচ্ছে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়ে দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলবে ভারতীয় দল। কোথায় দেখা যাবে সেই ম্যাচ?

rohit sharma

রোহিত শর্মা। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৫:৫৫
Share: Save:

মাস খানেক পরেই ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হচ্ছে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়ে দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলবে ভারতীয় দল। সেই সফরের সব ম্যাচ দেখা যাবে জিয়ো সিনেমায়। আইপিএলের মতো বিনামূল্যে ম্যাচ দেখার সুযোগ পাবেন দর্শকরা। বুধবার এ কথা জানানো হয়েছে জিয়োর মালিকানাধীন সংস্থা ভায়াকম ১৮-এর তরফে। টেলিভিশনে খেলা দেখা যাবে ‘স্পোর্টস ১৮’ চ্যানেলে।

অনলাইনে আইপিএল দেখার ক্ষেত্রে যাবতীয় নজির তছনছ করে দিয়েছে জিয়ো সিনেমা। ফুটবল বিশ্বকাপের পর আইপিএলও বিনা খরচে দেখিয়েছে তারা। সেই কৌশল ব্যাপক জনপ্রিয় হয়েছে। সে কারণে ক্রিকেট বিশ্বকাপ বিনামূল্যে দেখানোর সিদ্ধান্ত নিয়েছে প্রতিদ্বন্দ্বী সংস্থা হটস্টার। ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও দর্শকরা ম্যাচ দেখতে গিয়ে আলাদা অনুভূতি পাবেন বলে দাবি জিয়োর। ইংরেজির পাশাপাশি হিন্দি, ভোজপুরি, পঞ্জাবি, তামিল, তেলেগু এবং কন্নড় ভাষায় ধারাভাষ্য শোনা যাবে। তালিকায় বাংলা নেই। এই প্রথম বার কোনও দ্বিপাক্ষিক সিরিজে সাতটি ভাষায় ধারাভাষ্য শোনা যাবে।

গোটা বিশ্বে একটি প্রতিযোগিতা সবচেয়ে বেশি মানুষের দেখার নিরিখে সবার আগে আইপিএল। ফাইনাল ম্যাচ দেখেছেন ১২ কোটি ‘ইউনিক ভিউয়ার’। এ ছাড়া, ম্যাচের একটি নির্দিষ্ট সময়ে একসঙ্গে ৩.২১ কোটি মানুষ খেলা দেখেছেন, যা নজির। সব মিলিয়ে ৪৪.৯ কোটি দর্শক জিয়ো সিনেমায় আইপিএল দেখেছেন। এটিও নজির।

১২ জুলাই থেকে ১৬ জুলাই প্রথম টেস্ট। ২০-২৪ জুলাই দ্বিতীয় টেস্ট। ম্যাচ দু’টি হবে যথাক্রমে ডোমিনিকা এবং ত্রিনিদাদে। দু’টি টেস্টই পরের মরসুমের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ২৭ জুলাই শুরু হচ্ছে এক দিনের সিরিজ। ২৯ জুলাই এবং ১ অগস্ট বাকি দু’টি ম্যাচ। প্রথম দু’টি এক দিনের ম্যাচ হবে বার্বাডোজে। তৃতীয় ম্যাচটি হবে ত্রিনিদাদে।

৩ অগস্ট প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিও ত্রিনিদাদে হবে। ৬ এবং ৮ অগস্ট বাকি দু’টি টি-টোয়েন্টি ম্যাচ হবে গায়ানাতে। ১২ এবং ১৩ অগস্ট রয়েছে টি-টোয়েন্টি সিরিজের শেষ দু’টি ম্যাচ। এই ম্যাচগুলি হবে আমেরিকার ফ্লোরিডার লডারহিলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma India Vs West Indies Jio Cinema
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE